আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

হরতালের ঘোষণার পর আটক সেলিমা

ওমেন আই : বিএনপির টানা ৪৮ ঘণ্টার হরতাল আরো ১২ ঘণ্টা বাড়ানোর ঘোষণা দেয়ার পর সন্ধ্যায় দলটির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটের দিকে বনানীর বাসা থেকে তাকে আটক করা হয়। এর আগে বিএনপির ঢাকামুখী ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি চলাকালে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার বাসার সামনে থেকে আটক হয়েছিলেন সেলিমা। যদিও ঘণ্টা দুই বাদে তাকে ছেড়ে দেয় গুলশান থানা পুলিশ।

দশম জাতীয় সংসদ নির্বাচন বাতিল ও ‘নেতা-কর্মী হত্যার’ প্রতিবাদ এবং নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সোমবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে টানা ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করে বিএনপি। হরতালের দ্বিতীয় দিন মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাসায় সংবাদ সম্মেলনে হরতাল আরো ১২ ঘণ্টা বাড়িয়ে বুধবার সন্ধ্যা পর্যন্ত পালন করার ঘোষণা দেন সেলিমা রহমান। এর পরই গ্রেপ্তার হলেন তিনি।

এর আগে মঙ্গলবার দুপুরে প্রেস ক্লাবের একটি আলোচনা সভায় বর্তমান সরকারের সমালোচনা করে বক্তব্য দিয়ে বেরিয়ে আসার পর পরই আটক করা হয় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসনকে আটক করে গোয়েন্দা সংস্থা।

এর পর পরই আটক করা হয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমকে। এ সময় বিরোধী দলের চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন, শিরিন সুলতানা ও হারুন অর রশীদকে একই স্থান থেকে আটক করে গাড়িতে নিয়ে তুললেও কিছু পরে তাদের ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন

Back to top button
Close
Close