আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

পাপিয়ার রিমান্ড নামঞ্জুর

papiyaওমেনঅাই:বিএনপির নির্বাহী পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া হাইকোর্ট থেকে জামিনে থাকায় পল্টন থানার একটি মামলায় রিমান্ড আবেদন নাকচ করেছেন ঢাকার সিএমএম আদালত।

সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান রিমান্ড আবেদনের শুনানি শেষে ওই আদেশে দেন। পাপিয়ার জামিন শুনানি করেন অ্যাডভোকেট মোহসীন মিয়া, অ্যাডভোকেট গোলাম মোস্তফা খান ও অ্যাডভোকেট ইকবাল হোসেন। এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

গত রোববার (২৮ জুন) এই মামলাটিসহ রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা মোট ৯টি পৃথক মামলায় হাইকোর্ট থেকে পাপিয়া জামিন লাভ করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি পল্টন থানা এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নি সংযোগ, ককটেল বিস্ফোরণ ও পুলিশের কাজে বাধা দানের অভিযোগে এই মামলাটি দায়ের করা হয়।

এর আগে গত ১৬ জুন এই তিনটি পৃথক আদালত ৯টি মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে আসামিকে জেলহাজতে পাঠিয়েছে। মামলাগুলোর মধ্যে মিরপুর থানার তিনটি, পল্টন থানার পাঁচটি ও লালবাগ থানার একটি ছিল। বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে এই মামলাগুলো দায়ের করা হয়।

জামিন নাকচ হওয়া এ মামলাগুলোতে পাপিয়া উচ্চাদালত থেকে এতদিন জামিনে ছিলেন। তবে উচ্চাদালতের নির্দেশনা মেনেই তিনি আজ সিএমএম আদালতে আত্মসমর্পণ করেছেন বলে তার আইনজীবীরা শুনানিতে উল্লেখ করেছেন।

এর আগে ২০১১ সালের ১১ আগস্ট হাইকোর্টে হাতাহাতির ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি দলীয় সংসদ সদস্য পাপিয়াকে জামিন আবেদন নাকচ করে অপর ২ আইনজীবীর সঙ্গে জেলহাজতে পাঠিয়েছিল ঢাকার সিএমএম আদালত।

ঢাকা, ৩০ জুন (ওমেনআই)//এসএল///

আরও পড়ুন

Back to top button
Close
Close