আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

বিষাক্ত মিষ্টি খেয়ে ফিলিপাইনে শতাধিক শিশু অসুস্থ

filipineওমেনঅাই: ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে বিষাক্ত মিষ্টি খেয়ে শত শত স্কুল শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। সুরিগাও দেল সুর-এর গভর্নর জনি পিমেনটেল এ বিষয়ে বলেন, প্রাথমিক ও হাইস্কুলের কমপক্ষে ১ হাজার ৩৫০ শিক্ষার্থী শুক্রবার রাতে তাদের পেটে ব্যথা, ডায়রিয়া, বমি হওয়া ও মাথা ব্যথা করছে বলে অভিযোগ করে। এরপর রাতেই তাদেরকে নয় শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
তিনি বলেন, ২৫০ শিক্ষার্থী শনিবারও হাসপাতালে ভর্তি ছিল। তবে বিকেলের দিকে তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

শিক্ষার্থীরা টিফিন চলাকালে একটি ভ্যান থেকে ওই মিষ্টি কিনে খায়। মিষ্টি বিক্রির সঙ্গে জড়িত থাকার দায়ে নয় পুরুষ ও নারীকে আটক করা হয়েছে।
মিষ্টিগুলো বিক্রির মেয়াদোত্তীর্ণ ছিল কিনা বা এতে উদ্দেশ্যমূলকভাবে বিষাক্ত মেশানো হয়েছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।
গভর্নর বলেন, ‘কেবল স্কুলের শিক্ষার্থীদের কাছে মিষ্টিগুলো বিক্রি করাই ছিল সন্দেহভাজনদের উদ্দেশ্য। তারা সারাদিন নয় শহর ঘুরে ঘুরে মিষ্টিগুলো বিক্রি করে।’ তিনি বলেন, মিষ্টিগুলোতে বিষাক্ত কোন কিছু মেশানোর কথা আটককৃতরা অস্বীকার করেন।
তিনি আরো বলেন, আটককৃতরা কেন তাদের নিজ প্রদেশ থেকে ৩শ’ কিলোমিটার দূরে গিয়ে মিষ্টিগুলো বিক্রি করতে গিয়েছিল তা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।
সূত্র: বাসস

ঢাকা, ১২ জুলাই (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close