আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

ঢাবিতে নতুন স্বর্ণপদক প্রবর্তন

oporajeyo-banglAওমেনঅাই: ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগে ‘অ্যাডভোকেট মো. ইদ্রিস স্মারক স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের কুইনিপ্ল্যাক ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নিয়ামত এলাহী ছয় লাখ টাকার একটি চেক আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

এই তহবিলের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের বিএসএস অনার্স এবং মাস্টার্স ফাইনাল পরীক্ষায় ১ম স্থান অধিকারী শিক্ষার্থীকে ‘অ্যাডভোকেট মো. ইদ্রিস স্মারক স্বর্ণপদক’ প্রদান করা হবে।

উপাচার্য দপ্তরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, অর্থনীতি বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. নাজমা বেগম, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মুনতাসীর উদ্দিন খান মামুন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মাহমুদা আকতার ও মেরিট ট্রেড ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ চৌধুরী কিরণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই স্বর্ণপদক প্রবর্তনের জন্য অর্থ প্রদান করায় অধ্যাপক ড. মোহাম্মদ নিয়ামত এলাহীকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, অ্যাডভোকেট মো. ইদ্রিস ১৯২৫ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের ভৈরবে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৪৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০০ সালের ৭ মার্চ তিনি ঢাকায় ইন্তেকাল করেন।

ঢাকা, ১৩ জুলাই (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close