আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

মার্কেটগুলাতে ঈদ কেনাকাটায় ছোটদেরও ভিড়

eidওমেনঅাই: রমজানের শেষ মুহূর্তে রাজধানীর বিভিন্ন বিপণিবিতানে ক্রেতাদের ভিড় বাড়ছে। অভিজাত বিপণিবিতানসহ ফুটপাতের বিক্রেতারাও ব্যস্ত সময় পার করছেন পণ্য বিক্রিতে।
কেবল বড়রা নয় ছোটদের ভিড়ও বাড়ছে এ সব বিতানে। পরিবারের সদস্যদের সঙ্গে এসে তারা কিনে নিয়ে যাচ্ছে ঈদ আনন্দের নানা অনুষঙ্গ।
বাজারে এসেছে বাচ্চাদের বাহারি সব পোশাক। শনিবার রাজধানীর গাউছিয়া-চাঁদনি চক মার্কেটের দোকানগুলোয় বাচ্চাদের পোশাকের জন্য অভিভাবকদের ভিড় দেখা গেছে। দেখা যায়, অভিভাবকদের হাত ধরে মৃদুপায়ে মার্কেটে ঘুরে বেড়াচ্ছে সোনামণিরা।

বসুন্ধরা শপিং কমপ্লেক্স, আজিজ ‍সুপার মার্কেট, বেইলি রোড, কর্ণফুলী গার্ডেন সিটি, মৌচাক মার্কেট, শুক্রাবাদে মেট্রো শপিংমলসহ সকল অভিজাত সব শপিংমলেও একই অবস্থা।
শাহবাগের আজিজ সুপার মার্কেটে শিশুদের জন্য ব্যতিক্রমধর্মী পোশাক পাওয়া যাচ্ছে। এখানে এক মাসের বাচ্চার পোশাকও পাওয়া যায়। বিভিন্ন ডিজাইনের এ সব পোশাকের জৌলুস বাড়াতে ব্যবহার করা হয়েছে লেইস, চুমকি, পুঁতি, ব্লক, পট্টি, এমব্রয়ডারি, কারচুপি, অ্যাপলিক, কুচি এবং হরেক রকমের সুতোর বুনন। এ ছাড়া আরামদায়ক পোশাকের জন্য অ্যান্ডি কটন, তাঁতের কাপড় এবং বৈচিত্র্য আনার জন্য ব্যবহার করা হয়েছে লাল, নীল, মেরুন, সবুজ, ফিরোজা, ম্যাজেন্টা, কমলা, গোলাপিসহ নানা উজ্জ্বল রঙের কাপড়।
পুরানা পল্টনের গাজী ভবনের বিভিন্ন দোকানে পাওয়া যাচ্ছে শিশুদের পোশাক। তিন শ’ টাকা থেকে দেড় হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে এ সব পোশাক।

বেইলী রোডের বিভিন্ন শপিংমলেও শিশুদের জন্য বিভিন্ন ডিজাইনের আকর্ষণীয় পোশাক প্রদর্শন করা হয়েছে। ছোটদের এসব পোশাকের জমিনে বিভিন্ন ধরনের কাজ করা থাকায় দারুণ চাহিদা তৈরি করেছে বাচ্চাদের কাছে। এখানেও বাচ্চাদের সব ধরনের পোশাক মিলছে চার শ’ থেকে ১৫শ’ হাজার টাকার মধ্যে।
পাশাপাশি নিউমার্কেট, পল্টন, গুলিস্তান, মতিঝিল, মালিবাগ-মৌচাক, বায়তুল মোকাররম এলাকার ফুটপাতেও সাধারণ মানুষের উপচেপড়া ভিড়। এখানেও পাওয়া যাচ্ছে নজরকাড়া ডিজাইনের সব পোশাক।
বিভিন্ন শপিংমল ঘুরে জানা যায়, এবার ঈদে বড়দের পাশাপাশি সোনামণিদের জন্যও ফ্লোর টাচ, কিরণমালা, বর্ণমালা, আকাশী, আখসারা, মাই নেম ইজ খান, ছাদনা, সোহানা, সোনম কাপুর, প্রতিজ্ঞা, রাগিণী, দুলহান, পিউর সিল্ক, আধা, ভেলা, রিবা, বিশাল, চার্মিং এ জাতীয় জনপ্রিয় নাম ও বাহারি ডিজাইনের পোশাকের বিপুল সরবরাহ ঘটেছে দোকানগুলোতে।

মৌচাক মার্কেটে আসা চৌধুরীপাড়ার বাসিন্দা খালেদা আক্তার জানান, ছয় বছরের মেয়ে তানিয়াকে নিয়ে পোশাক কিনতে এসেছেন তিনি। মেয়ের পছন্দের জামা ‘কিরণমালা’। তবে জামা পছন্দ হলেও চড়া দামে কিনতেই হিমশিম খাচ্ছেন তিনি।
ছোট্ট তানিয়া বলে, ‘এবার সকল বন্ধুরা কিরণমালা পড়বে। আমিও ঈদে কিরণমালা চাই।’
বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ৯ বছরের ফারিহা তার মায়ের সঙ্গে এসেছে পছন্দের জামা কিনতে।
ফারিহা জানায়, ‘ঈদে নতুন জামা পরার আনন্দই অন্যরকম। তাই এ ঈদে সে দুটি জামা কিনবে। এর মধ্যে কিরণমালা একটি, অপরটি হলো লাল রঙের ফ্লোর টাচ জামা।’
ফারিহার মা জোবায়দা শারমীন বলেন, ‘দাম আর পছন্দের ঘুরপাকে বসুন্ধরায় প্রায় ৩ ঘণ্টা পার করেছি। তারপরও কিনতে পারিনি। কারণ বাজেট আর দামের বিশাল ফারাক।’

ঢাকা, ১৩ জুলাই (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close