আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

ট্রেন বন্ধ, ভোগান্তিতে কর্মজীবী মানুষেরা

full_1941343959_1434982262ওমেনআই: পথে বাড়তি ভোগান্তি মেনেই প্রিয়জনের সঙ্গে ঈদ করতে বাড়িতে এসেছিলেন ঢাকার কর্মজীবী মানুষেরা। বৈরী আবহাওয়ার কারণে ফেরার সময় অধিকাংশ যাত্রীই ট্রেন বেছে নিচ্ছেন। কিন্তু ঢাকা-খুলনা রুটে চলাচলকারী ট্রেন বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন তারা।

খুলনা-ঢাকা রুটে চলাচলকারী দুটি নিয়মিত ট্রেনের মধ্যে চিত্রা এক্সপ্রেস সোমবার সাপ্তাহিক বন্ধ। আর এ কারণে এই রুটে যাত্রীদে ভোগান্তি মাত্রা ছাড়িয়েছে ঢাকায় ফিরে যাবার প্রথম দিনেই।

চুয়াডাঙ্গা স্টেশন মাস্টার আনোয়ার সাদাত জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঈদের পর চিত্রা এক্সপ্রেসের সাপ্তাহিক বন্ধ বলবৎ আছে।

অনেক যাত্রী ট্রেন বন্ধের কথা না জেনে স্টেশনে এসেছিলেন কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে। কিন্তু হতাশ হতে হয়েছে তাদের। ক্ষোভ প্রকাশ করে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেন তারা।

প্রতি বছর ঈদের আগে ও পরে খুলনা-ঢাকা রুটে সাত দিনের জন্য চলাচল করে ঈদ স্পেশাল নামে একটি অতিরিক্ত ট্রেন। ঈদের পর এক সপ্তাহ একে তো তিনটি ট্রেন। তার ওপর নিয়মিত চলাচলকারী সুন্দরবন এবং চিত্রা এক্সপ্রেস সাত দিনে দুই দিন সাপ্তাহিক বন্ধ থাকে। এতে খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, ঈশ্বরদী এলাকার হাজার হাজার যাত্রী ঈদের পর ঢাকায় ফিরে যেতে বাড়তি ভোগান্তিতে পড়েন।

যাত্রীদের দাবি, তাদের চলাচল নির্বিঘ্ন করতে অন্তত ঈদের পরের সাত দিন ঢাকাগামী কোনো ট্রেনের যেন সাপ্তাহিক বন্ধ না থাকে।

ঢাকা, ২০জুলাই (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close