আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

ফেসবুকের ফ্রি ইন্টারনেট!

free- wmn  facebookওমেনআই: বাড়ছে ফেসবুক ইনকরপোরেশনের বিনামূল্যের ইন্টারনেট সহায়তা প্রকল্প ‘ফেসবুট ডটঅর্গে’র পরিধি। সম্প্রতি ফেসবুকের এক কর্মকর্তা ব্লগ পোস্টে এই তথ্য জানিয়েছেন।

ঐ কর্মকর্তা জানান, ফেসবুক ডটঅর্গের বিনামূল্যের ইন্টারনেট সেবাদান কার্যক্রম এক বছর পার করেছে। এই সাফল্যের ধারাবাহিকতায় ফেসবুক এটির কার্য পরিধি আরও বাড়ানোর পরিকল্পনা নিয়েছে।

পরিকল্পনার অংশ হিসেবে ফেসবুক নতুন একটি পোর্টাল চালু করবে। এই পোর্টালের মাধ্যমে যেকোনো অপারেটরের ব্যবহারকারীরা বিনামূল্যে ইন্টারনেট সুবিধা উপভোগ করতে পারবেন।

ফেসবুক বর্তমানে ১১ টি দেশে নির্দিষ্ট কিছু অপারেটরের মাধ্যমে বিনামূল্যের ইন্টারনেট সুবিধা পাওয়া যাচ্ছে। ফেসবুক ডটঅর্গের এই সুবিধার আওতায় বিশ্বের ১০০ কোটি মানুষ বিনামূল্যের ইন্টারনেট সুবিধা পাচ্ছে।

ফেসবুক ডট অর্গের ভাইস প্রেসিডেন্ট ক্রিস ডেনিয়েলস সোমবার রয়টার্সকে জানান, ল্যাটিন অ্যামেরিকা, এশিয়া এবং আফ্রিকার ৪৫ লাখ মানুষকে ইন্টারনেট সুবিধা দিতে ফেসবুক ডট অর্গ ছয়টি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদ্বারিত্বের চুক্তি করেছে।

সম্প্রতি ফেসবুক পৃথিবী ব্যাপী ইন্টারনেট নেটওয়াক তৈরির জন্য ড্রোন উৎপাদনকারী সংস্থা কিনে নিয়েছে। এই ড্রোনোর সহায়তায় লেসার বিমের মাধ্যমে ইন্টারনেট নেটওয়ার্ক বিস্তৃত করার পরিকল্পনা নিয়েছে ফেসবুক।

ঢাকা, ২৮ জুলাই(ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close