আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

সেন্টমার্টিনে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় কোমেন, নিহত ১

lllkkওমেনআই: কক্সবাজার উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘কোমেন’। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

ঘূর্ণিঝড়টি বৃহস্পতিবার দুপুর নাগাদ চট্টগ্রাম, রবিশাল, কক্সবাজার উপকূলে আঘাত হানতে পারে। কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, বৃহস্পতিবার সকালে সেন্টমার্টিন দ্বীপ ও টেকনাফে আঘাত এনেছে ঘূর্ণিঝড় ‘কোমেন’।

এ দিকে সেন্টমার্টিন দ্বীপ ও টেকনাফের শাহপরীরদ্বীপ, সাবরাং, বাহারছড়ায় শতাধিক ঘর ও অসংখ্য গাছ বিধ্বস্ত হয়েছে। এ ছাড়াও বৃহস্পতিবার সকাল ৯টায় সেন্টমার্টিন দ্বীপে নারকেল গাছ চাপা পড়ে মোহাম্মদ ইসলাম নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সে সেন্টমার্টিন দ্বীপের পশ্চিম পাড়ার মৃত মো. অলি আহমদের ছেলে।

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে বুধবার দুপুর থেকে সেন্টমার্টিন দ্বীপে ঝড়ো হাওয়া বইতে থাকে। রাতে এ ঝড়ো হাওয়ার মাত্রা দিনের বেলার চাইতে আরো তীব্র হয়।

বৃহস্পতিবার ভোরে ঝড়ো হাওয়ায় উপড়ে যাওয়া নারিকেল গাছ চাপা পড়ে ইউনিয়নের পশ্চিম পাড়ায় এক ব্যক্তির মৃত্যু ঘটে।

সেন্টমার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ডিকসন চৌধুরী জানান, রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত প্রায় ২ হাজার লোককে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। তবে প্রবল ঝড়ো হাওয়ায় সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পাড়া ও পশ্চিম পাড়ায় অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিপুল সংখ্যক গাছপালা উপড়ে পড়েছে।

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম জানান, টেকনাফে ভোরে প্রবল ঝড়ো হাওয়ায় শাহপরীরদ্বীপ, বাহারছড়া ও সাবরাং এলাকায় অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে ২০ জনের অধিক লোকজন আহত হয়েছেন।

তিনি আরো জানান, উপকূলের মানুষদের নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। এ ছাড়াও উপকূলীয় এলাকায় লোকজনকে সরে আসতে মাইকিং করা হচ্ছে।

ঢাকা. ৩০ জুলাই(ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close