আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

ফ্রেন্ডশিপ ডে’র ফ্যাশন

friendship-day-wishesওমেনআই:ফ্যাশনের সঙ্গে বন্ধুত্বের কি সম্পর্ক! বন্ধুত্বে কি ফ্যাশন গুরুত্বপূর্ণ! না- ব্যাপারটা তা নয়। একজন মানুষের জীবনযাপন, চিন্তা-ভাবনা, আচরণ এমনকি ফ্যাশন সচেতনতা প্রভাব ফেলে কাজ কর্ম, চলাফেরা, বিশ্বাস ও জীবনবোধে- যা বন্ধুত্বের অনেক বড় একটা অংশ। তবে বন্ধু দিবসে কেন অনুপস্থিত থাকবে ফ্যাশন সচেতনতা?
একই রকম সাজ পােশাক বন্ধুদের মধ্যে নতুন নয়। কিন্তু তা যদি হয় বন্ধু দিবসে, বন্ধুর সঙ্গে রসায়ন খুব সহজেই তুলে ধরা যায় সকলের সামনে। একই রঙ, ডিজাইন, ধরণ কিংবা একই পোশাক পরে বন্ধু বা বন্ধুদের নিয়ে সনন্ত্র উপস্থিতি খুব সহজেই নজর কাড়বে কলেজ, বিশ্ববিদ্যালয়, মহল্লা কিংবা বেড়ানোর জায়গায়।

প্রতিবছরই বন্ধুদিবস উপলক্ষ্যে ফ্যাশন হাউজগুলো বাজারে আনে বিশেষ পোশাক। টিশার্টের সংখ্যাই বেশি। আজকাল ছেলে কিংবা মেয়ে- উভয়ের প্রিয় পোশাকের তালিকায় থাকে টিশার্ট। আর তাই বন্ধুত্বের বাক্য, মজার ছবি, অনুভূতি কিংবা চিহ্ন সম্বলিত টিশার্ট পাওয়া যায় ফ্যাশন হাউজ কিংবা টিশার্টের সহজ ঠিকানা আজিজ সুপার মার্কেটে। ২৫০ টাকা থেকে শুরু করে ৬০০ টাকার মধ্যেই পাওয়া যাবে এসব টিশার্ট। তবে ফ্যাশন হাউজের নিজস্ব ডিজাইনের টিশার্টের দাম কিছুটা বেশি, যেমন রঙ থেকে বন্ধু দিবসের বিশেষ টিশার্ট বেছে নেয়া যাবে ৫০০ টাকায়।
টিশার্ট ছাড়াও ছেলে মেয়েদের জন্য একই রকম পোশাকের ব্যবস্থা আছে বেশিরভাগ ফ্যাশন হাউজে। কাপড়, ডিজাইন, মান ও ব্র্যান্ডের উপর নির্ভর করে দামের তারতম্য হয়। অঞ্জনসে মেয়েদের জন্য সালোয়ার কামিজের সঙ্গে করা হয়েছে ছেলেদের শর্ট ও লং পাঞ্জাবি, শাড়ির সঙ্গেও মেলানো যায় খুব সহজে। এখানে মেয়েদের সালোয়ার কামিজের দাম ৪০০০ টাকা থেকে শুরু করে ১৫০০০ টাকা পর্যন্ত এবং ছেলেদের পাঞ্জাবীর দাম ২০০০ টাকা থেকে শুরু করে ৬০০০ টাকা পর্যন্ত।

টিশার্টে অভ্যস্ত নয়, আবার পাঞ্জাবি-কামিজের মত পোশাকও আরামদায়ক নয়- সহজ সমাধান ফতুয়া। আজিজ সুপার মার্কেটে টিশার্টের পাশাপাশি পাঞ্জাবী, সালোয়ার কামিজ এবং ফতুয়ার সম্ভার। তারামার্কা, স্বপ্নবাজ, মেঘ, দেশাল, অত:পর, বিবিয়ানা, নিত্যউপহার, মেঠোপথ, আউটলাইনসহ প্রায় সকল দোকানেই ছেলে মেয়ে উভয়ের জন্যই রয়েছে ফতুয়া। ৪৫০ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যে বন্ধুর জন্য উপহার হিসেবে কিংবা পরিকল্পনা অনুযায়ী একই রকম পোশাক সম্ভব।
ফ্যাশন সচেতনতা, বন্ধুর জন্য বিশেষ উপহার কিংবা সকলের মধ্যে বন্ধুত্বের নিজস্ব উপস্থিতিতে পোশাকের পাশাপাশি নিজের সঠিক উপস্থাপনও জরুরি। বন্ধুর সঙ্গে মিলিয়ে চলে নয়, সঠিক অংশগ্রহণেই বাড়ুক বন্ধুতা।

ঢাকা. ০১ আগস্ট (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close