আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

রবীন্দ্রসঙ্গীত শিল্পীদের মিলনমেলা

robindroওমেনঅাই:বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের একান্ত সহচর রবীন্দ্রসঙ্গীত স্বরলিপিকার আচার্য শৈলজারঞ্জন মজুমদারের ১১৬তম জন্মবার্ষিক উপলক্ষে নেত্রকোণা রবীন্দ্রসঙ্গীত শিল্পীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এ উপলক্ষে ‘বাদল দিনের প্রথম কদম ফুল’ শিরোনামে বর্ষামঙ্গল সঙ্গীতানুষ্ঠান ও শৈলজারঞ্জন মজুমদারের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
স্থানীয় প্রেস ক্লাবে রবিবার দুপুরে জেলা প্রশাসন ও চয়নিকা নামের একটি সংগঠন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। জেলা প্রশাসক ড. তরুণকান্তি শিকদারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য সুজিত কুমার বসু, শৈলজারঞ্জন মজুমদারের ছাত্র আশীষ কুমার ভট্টাচার্য, ডা. সুধীর কুমার ঘোষ ও চয়নিকার কর্ণধার চিত্রনির্মাতা এসবি বিপ্লব।
এ সময় উপস্থিত ছিলেন ডিডি এলজি মো. ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. আব্দুর রহিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন আকন্দ, ভারতীয় তারা টিভির উপস্থাপক মধুমিতা বসু, রবীন্দ্রসঙ্গীতশিল্পী সুচন্দা ঘোষ, ঋতুশ্রী ভট্টাচার্য, মানসী ভট্টাচার্য, শুভশ্রী বসু, জয়শ্রী ভট্টাচার্য, বাংলাদেশের রবীন্দ্র সঙ্গীতশিল্পী পাপিয়া সারোয়ার প্রমুখ।
সংবাদ সম্মেলনে দুই বাংলার শিল্পীরা রবীন্দ্রসঙ্গীতের স্বরলিপিকার সঙ্গীতগুরু আচার্য শৈলজারঞ্জন মজুমদারের জন্মস্থান ও তার স্মৃতিবিজরিত নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার বাহাম গ্রামের বেদখলকৃত তার পৈত্রিক সম্পত্তি উদ্ধার করে সেখানে জাদুঘর প্রতিষ্ঠা, তার নামে মোহনগঞ্জে একটি রাস্তার নামকরণ, বাংলাদেশের প্রথম রবীন্দ্রজয়ন্তী পালিত নেত্রকোণার দত্ত উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্মৃতিফলক ও ভাস্কর্য নির্মাণসহ ৯ দফা দাবি উপস্থাপন করা হয়।

ঢাকা, ০৩ আগস্ট(ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close