আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

চুরির অপবাদে বুদ্ধি প্রতিবন্ধি নারীকে নির্যাতন

chandpurওমেনআই: চুরির অপবাদ দিয়ে ফরিদগঞ্জ প্রতিবন্ধি এক গৃহবধূকে নির্মম নির্যাতন করা হয়েছে। নির্যাতনকারীরা তাকে বেধড়ক মেরেই ক্ষান্ত হয়নি, গাছের সঙ্গে বেঁধে মাথার চুল কেটে দিয়েছে।

নির্যাতিতা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে ফরিদগঞ্জের রামদাসেরবাগ গ্রামের হুরুদ্দী বাড়িতে।

স্থানীয় ‍সূত্রে জানা যায়, রামদাসেরবাগ গ্রামের মৃত আশ্বাদ আলী ভূঁইয়ার স্ত্রী, এক সন্তানের জননী বুদ্ধি প্রতিবন্ধি নূরজাহান আক্তার (৩৮) গত রোববার সকালে পার্শ্ববর্তী হুরুদ্দী বাড়ির নারিকেল গাছের একটি পাতা কুড়িয়ে নেয়। এ সময় ওই বাড়ির বাসু ‘চোর-চোর’ বলে দৌড়ে তাকে ধরে বাড়িতে নিয়ে যায়।

তিনি লোকজনসহ প্রতিবন্ধি ওই গৃহবধূকে চুরির অপবাদ দিয়ে গাছের সঙ্গে বেঁধে বেদম মারধর করে মারাত্মক আহত করেন। এক পর্যায়ে নির্যাতনকারীরা তার মাথার চুল কেটে দেয়। খবর পেয়ে নূরজাহানের বোনের ছেলে বিল্লাল তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ বিষয়ে বিল্লাল বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

ওই এলাকার ইউপি সদস্য রুহুল আমিন খান জানান, স্বামীহারা গৃহবধূ নূরজাহান গরিব, অসহায় ও অত্যন্ত নিরীহ। মাথা গোঁজার ঠাঁই নেই বললেই চলে। একমাত্র সন্তানকে নিয়ে অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করে। তিনি মানসিক (বুদ্ধি) প্রতিবন্ধি ও সহজ সরল প্রকৃতির। কিন্তু হুরুদ্দী বাড়ির লোকজন বলছে রাতে চুরির উদ্দেশে নূরজাহান তাদের বাড়িতে যায়। তাই তাকে পরদিন সকালে মারধর করা হয়। তবে বিষয়টি অত্যন্ত দুঃখজনক। অসহায় এ নারীকে এভাবে মারধর করা ও মাথার চুল কেটে নেয়া মোটেও ঠিক হয়নি। ঘটনার পর আমাকে জানানো হলে আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিতাম। এখন শুনেছি থানায় মামলা হয়েছে। তবে প্রকৃত দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার এএসআই রনজিৎ দাস জানান, বিল্লাল হোসেন বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করেছে। তবে আসামিদের প্রত্যেকের বাবার নাম অজ্ঞাত হওয়ায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারিনি। আসামিদের বাবার নাম সংগ্রহ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন এ পুলিশ কর্মকর্তা।

অপরদিকে, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় ওই এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে। সবার একই কথা, যতো অপরাধই করুক না কেন একজন অসহায় প্রতিবন্ধি নারীকে এভাবে নির্যাতন করা ঠিক হয়নি।

ঢাকা, ০৪ আগস্ট(্ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close