আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

ভারতে হোটেল থেকে ছাত্র-ছাত্রীসহ আটক ৮০

atokওমেনআই:সম্প্রতি ভারতের সুপ্রিম কোর্ট রায় দিয়েছে যে, বিয়ের আগে লিভ ইন সম্পর্ক বিয়ের সমান মর্যাদা পাবে তারপরও মুম্বাই পুলিশ ৪০ যুগলকে বিভিন্ন হোটেল থেকে আটক করে। মুম্বাইয়ের মালওয়ানি থানার পুলিশের এই রেইডের প্রধান ছিলেন ডেপুটি বিক্রম দেশপাণ্ডে।

গত বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে মাড আইল্যান্ড এবং আকসা অঞ্চলের বিভিন্ন টু স্টার হোটেল এবং লজে গিয়ে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ মোট ৮০ জনকে আটক করে পুলিশ। এদের বিরুদ্ধে পুলিশের অভিযোগ, এরা ‘জনসমক্ষে অসভ্যতা’ করছিলেন। হোটেলের ঘরে দুই প্রাপ্তবয়স্ক মানুষ কি করছেন তা জনসমক্ষে অভব্যতার ধারায় পড়ে কী ভাবে তা নিয়ে যদিও পরিষ্কার করে কিছু জানায়নি পুলিশ।

এর পর প্রত্যেক কাপলদের কাছ থেকে ১২০০ টাকা করে জরিমানা ধার্য করা হয় এবং যারা কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী তাদের বাড়িতে ফোনও করে পুলিশ।

কিছু দিন আগেই এই পুলিশ অফিসার এবং কনস্টেবলদের মধ্যে অনেকেই স্থানীয় এলাকায় জাল মদের ব্যবসা অবাধে চলতে দেওয়া এবং রীতিমতো তাতে মদদ দেওয়ার অভিযোগে সাসপেন্ডও হয়েছিলেন। ওই অফিসাররাই এই ‘অপারেশনের’ দ্বায়িত্বে ছিলেন। ধৃতদের মধ্যে কয়েকজন আবার শিগগির বিয়ে করতে চলেছেন।

এমনই এক নারী বলেন, ‘পুলিশ আমার সঙ্গে এমন আচরণ করছিল যেন আমি একজন যৌনকর্মী। আমি একজন প্রাপ্তবয়স্ক। আমি আমার হবু স্বামীর সঙ্গে হোটেলে গিয়েছিলাম একটু নিভৃতে সময় কাটাবো বলে। হোটেলে চেক ইন করার সময় আমি আমার পরিচয় পত্রের ফটোকপি জমাও দিই। এ সব জানিয়ে আমি বোঝানোর চেষ্টা করতেই পুলিশের এক নারী কনস্টেবল আমায় ঠাস করে এক চড় কষিয়ে দেন।’

ঢাকা, ১২ আগস্ট(্ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close