আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
নারী সংগঠন

প্রতি জেলায় হবে কর্মজীবী মহিলা হোস্টেল

hostelওমেনআই:প্রয়োজনীয় জমি বরাদ্দ পেলে জেলা পর্যায়ে কর্মজীবী মহিলাদের জন্য হোস্টেল নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।
জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের পঞ্চম অধিবেশনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশনে এই বিষয়ে আলোচনা করা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব আশরাফ শামীম বুধবার রাতে এ তথ্য জানান।
সম্মেলনের কার্যপত্র সূত্রে জানা গেছে, মানিকগঞ্জের জেলা প্রশাসক জেলা পর্যায়ে কর্মজীবী নারীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করার বিষয়ে একটি প্রস্তাব করেন। প্রস্তাবে উল্লেখ করা হয়, ‌‌‌‍জেলা পর্যায়ে সরকারী এবং বেসরকারি দফতরে কর্মজীবী মহিলাদের জন্য ডরমেটরি কিংবা কর্মজীবী মহিলা হোস্টেল নেই। কার্যপত্রে এই প্রস্তাবের সুপারিশে বলা হয়েছে, প্রয়োজনীয়তার নিরিখে হোস্টেল নির্মাণ করা যেতে পারে।
অধিবেশনে বাল্যবিবাহ প্রতিরোধে সকল এলাকায় কিশোর-কিশোরী ক্লাবগুলো সক্রিয় করা এবং ১০৯২১ নম্বরে ফোন করে সহায়তা নেওয়ার মাধ্যমে নারী শিশু-নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর জন্য ডিসিদের পরামর্শ দেওয়া হয়েছে।
এ ছাড়া আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার মাধ্যমে শিশুশ্রম ও শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রী ঝরেপড়া রোধে সচেতনতা বাড়াতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়। অধিবেশনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা।

ঢাকা, ১২ আগস্ট(্ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close