আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

লন্ডনের ভিসা পেয়েছেন খালেদা জিয়া

kha-leda_zia_bnp_bd_114248ওমেনআই: লন্ডন যাওয়ার ভিসা পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার সন্ধ্যায় তিনি ভিসা হাতে পান। তবে তার লন্ডন যাত্রার সিডিউল এখনো চূড়ান্ত হয়নি।

খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মকর্তা ও বিএনপির শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা এবং ব্রিটিশ হাই কমিশন অনুমোদিত ভিসা প্রসেসিং এজেন্ট প্রতিষ্ঠান ঢাকার ‘ভিএফএস গ্লোবাল’ অফিসের কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানা গেছে।

চোখসহ বিভিন্ন শারীরিক অসুস্থতার চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া। সেখানে ৮/১০ দিন অবস্থান করবেন তিনি। এ সময় বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ঘরোয়া বৈঠক করবেন তিনি।

বৈঠকে বিএনপি পুনর্গঠন, আগামী দিনে দল পরিচালনা ও আন্দোলনের কৌশল, দলের ভবিষ্যৎ পরিকল্পনা, মধ্যবর্তী নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

সময় ও সুযোগ পেলে ব্রিটেনের পররাষ্ট্র দপ্তরের পদস্থ কর্মকর্তা, সরকার ও বিরোধী দলের শীর্ষ রাজনীতিবিদসহ বাংলাদেশি বংশদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলীর সঙ্গে বৈঠকের কথা রয়েছে খালেদা জিয়ার।

এ ছাড়া পুত্রবধূ ডা. জোবায়দা রহমান, নাতনী জায়মা রহমানের সঙ্গে একান্তে সময় কাটাবেন বিএনপি প্রধান।

এদিকে শুক্রবার রাতেই খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন এমন গুঞ্জন চারিদিক ছড়িয়ে পড়লেও তার লন্ডন যাত্রার সিডিউল এখনো চূড়ান্ত হয়নি।

তবে সিডিউল চূড়ান্ত না হলেও লন্ডন যাত্রার সব প্রস্তুতি সম্পন্ন করেছেন খালেদা জিয়া। গত কয়েক দিনে গুলশান কার্যালয়ে দফায় দফায় মিটিং করে দলের শীর্ষ নেতাদের দিয়েছেন প্রয়োজনীয় দিক নির্দেশনা। গুছিয়ে নিয়েছেন নিজের দাপ্তরিক কাজ।

জোটের শীর্ষ নেতাদের সঙ্গেও বুধবার রাতে বৈঠক করেছেন। জোটের অখণ্ডতা রক্ষা ও আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন জোট নেতাদের।

ঢাকা, ১৩ আগস্ট(্ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close