আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

এলো চামড়ার চার্জার!

mobilওমেনআই:স্মার্টফোন কেনার ক্ষেত্রে প্রথম পছন্দ নামীদামি ব্র্যান্ড। কিন্তু চার্জার কেনার ক্ষেত্রে কি একই নিয়ম মেনে চলা হয়? স্মার্টফোনটির দাম অনেক হলেও অনেকেই তাতে সস্তার চার্জার দিয়ে চার্জ করেন। এতে করে ব্যাটারির আয়ু অনেকটাই কমে যায়। কিন্তু এটা অনুচিত। চার্জারটিও হওয়া চাই ব্র্যান্ডের। স্মার্টফোনের চার্জারের ধারণা বদলে দিতে এলো চামড়ার চার্জার।

বিশ্বে প্রথম বারের মত চামড়ার চার্জার তৈরি করেছে ‘এসবি ক্যাবল’ নামের একটি প্রতিষ্ঠান। এটি দেখতে যেমন সুন্দর তেমন টেকসইও। এই চার্জারটি কয়েক পরতে মেটাল ব্যবহার করে তার উপরের আবরণে চামড়া ব্যবহার করা হয়েছে। ফলে এটি টেকসইও।
charger-2
চামড়ার চার্জার নির্মাতা প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম খান বলেন, ‘আমরা এই চার্জারটি তৈরি করতে উন্নত মানের কেবল এবং চামড়া ব্যবহার করেছি। আমরা গ্রাহকদের ভিন্ন ধরণের অভিজ্ঞতা দিতে চাই। এই কেবলটি কিনে নিয়ে গ্রাহকরা একে নিজের মত করে সাজিয়ে নিতে পারবে।’

প্রতিষ্ঠানটি এই চার্জার তৈরির জন্য তহবিল সংগ্রহের জন্য ক্যাম্পেইন শুরু করেছে। তাদের প্রয়োজন ১৫ হাজার ডলার। ইতোমধ্যে তারা ৩ হাজার ৩৪৫ ডলার সংগ্রহ করেছে।
charger3
খান জানান, চামড়ার চার্জারের ভেতরের কেবল পাঁচ স্তর বিশিষ্ট। যেখানে তিন স্তর থাকলেই মানদন্ডে টিকে যায়। এই চার্জার কেবল বাজারের অন্যসব চার্জারের চেয়ে ৬০ শতাংশ পাতলা। এটি দিয়ে দ্রুত স্মার্টফোন চার্জ দেয়া যাবে।

এই চার্জারটি দিয়ে আইফোন, অ্যানড্রয়েড ফোন এবং উইন্ডোজ ফোনে চার্জ দেয় যাবে।

ঢাকা, ১৬ আগস্ট(্ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close