আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ফ্যাশন ও স্টাইললাইফ স্টাইল

মিষ্টি রোদে সুস্থ ত্বক

ওমেন আই :
শীতকালে রোদ কার না ভালো লাগে। একটু উষ্ণতার জন্য সবাই চায় রোদের মধ্যে সময় কাটাতে। তবে রোদে ত্বকের ক্ষতির বিষয়িিট ভুলে গেলে চলবে না। শীতে রোদের থেকে ত্বক বাঁচাতে নিচে কিছু টিপস তুলে ধরা হলো:

*শীতের রোদ বেশ মিষ্টি কিন্তু শীতের রোদে দাঁড়ালেই দেখা দেয় ত্বকের পোড়াভাব। এই পোড়াভাব এড়াতে সানস্ক্রিন লাগানোটা মাস্ট। আর তার পাশাপাশি যখন রোদটা তেমন দরকার নেই তখন সঙ্গে ছাতা, রোদ চশমা, টুপি ব্যবহার করুন এই শীতের মৌসুমেও।

* শীতের রোদ মিষ্টি বলে সান্সক্রিন ব্যবহার করা ছেড়ে দিবেন না। এই শীতের রোদেও দু-তিন ঘণ্টা পরপর সানস্ক্রিন ব্যবহার করতে হবে শরীরে। তাহলে ত্বকে কোনো পোড়াভাব হবে না।

* ত্বকের কোষ প্রায়ই মারা যায়। সেখানে জন্ম নেয় নতুন কোষ। এই মরা কোষ পরিষ্কার করতে মাসে একবার স্ক্রাবার ব্যবহার করা মাস্ট। চাইলে বাড়িতে বানিয়ে নিতে পারেন স্ক্রাবার। বা বাজার থেকেও ভালো কোনো স্ক্রাবারের প্যাকেট কিনতে পাবেন।

* ত্বকের ধরণ বুঝে ভালো কোনো ব্র্যান্ডের কসমেটিকস কিনুন। বারে বারে ব্র্যান্ড না বদলে বরং একই জিনিস ব্যবহার করুন। তাহলে ত্বকে তেমন সমস্যা দেখা দেবে না।

* শীতে খাবারের তালিকাতেও খানিকটা পরিবর্তন আনুন। কার্বোহাইড্রেড নিন পর্যাপ্ত। ফল, সবজি, দই, গ্রিন টি আর দুই থেকে আড়াই লিটার পানি রোজকার ডায়েটে রাখতে ভুলবেন না কিন্তু। খাবারের দিকে নজর রাখলে দেখবেন ত্বক এমনিতেই ভালো থাকবে। সূত্র: ইন্ডিয়া টাইমস।

আরও পড়ুন

Back to top button
Close
Close