আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

শেখ রাসেল সেতুর উদ্বোধন করছেন প্রধানমন্ত্রী

hasina111ওমেনঅাই: ঢাকা-কুয়াকাটা মহাসড়কের কলাপাড়ার শিববাড়িয়া নদীর উপর নব নির্মিত শেখ রাসেল সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। সে মোতাবেক ইতিমধ্যে সেতুর যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। আজ সকাল ১১টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের দরবার হলে এই ভিডিও কনফারেন্স অংশ নিবেন স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়,২০১২ সালের ২৫ ফেব্রুয়ারি কলাপাড়া সফরে এসে বর্তমান প্রধানমন্ত্রী পটুয়াখালী-কুয়াকাটায় সড়কের আন্দার মানিক নদীর উপর শেখ কামাল সেতু, সোনাতলা নদীর উপর শেখ জামাল সেতু ও শিববাড়িয়া নদীর উপর শেখ রাসেল সেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। ২৪ কোটি ৮৩ লক্ষ ৬৪ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা শেখ রাসেল সেতুর মোট দৈঘ্য ৪০৮.৩৬ মিটার এবং প্রস্থ ১০.২৫ মিটার। সেতুর মোট পিলারের সংখ্যা ৯টি। টিএসএল-আরআইবি লিমিটেড নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এই ব্রিজটির নির্মাণ কাজ সম্পাদন করেছে।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের ত্বত্তাবধায়ক প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ রাসেল সেতুটি উদ্বোধন করবেন আজ। এরপর থেকে এটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে। এতে কুয়াকাটায় আগত পর্যটকরা যেমন সুফল পাবেন তেমনি ওই অঞ্চলের মানুষের আর্থ সামাজিক অবস্থারও উন্নতি হবে।’

ঢাকা, ২০ অাগস্ট (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close