আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

শিক্ষক নিবন্ধন প্রার্থীদের বিক্ষোভ

sikkhok wmnওমেনঅাই:দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুরু হওয়ার আর মাত্র পাঁচদিন বাকি। কিন্তু এখনও প্রবেশপত্র পাননি কয়েকশ’ প্রার্থী। সবাই অনলাইনে আবেদন করেছেন। ইন্টারনেট থেকেই প্রবেশপত্র সংগ্রহ করার কথা। কিন্তু ইন্টারনেটে প্রবেশপত্র পাওয়া নিয়ে কোনও তথ্যই দেওয়া হয়নি।

অথচ আগামী শুক্র ও শনিবার দেশের ২৬০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আর তাই রোববার সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ভুক্তভোগী প্রার্থীরা প্রবেশপত্র সংগ্রহের জন্য নায়েম ভবনে অবস্থিত এনটিআরসিএ কার্যালয়ের সামনে ভিড় করেছেন।

যদিও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্মকর্তারা বলছেন, প্রার্থীরা যথাসময়ে আবেদন করেনি বলে এই সমস্যা তৈরি হয়েছে।

নিবন্ধন পরীক্ষার দায়িত্বপ্রাপ্ত সংস্থাটির সদস্য ছামেনা বেগম এ ব্যাপারে বলেন, ‘ভুল ও মিথ্যা তথ্য দেওয়া, যথাযথভাবে আবেদনপত্র পূরণ না করা, বিজ্ঞপ্তির শর্তপূরণ না করা, মাধ্যমিক পর্যায়ের সমাজবিজ্ঞান বিষয়ে নির্দিষ্ট ১২টির বাইরে অন্য বিষয়ের শিক্ষার্থীদের আবেদন করা, আবেদনপত্র অনলাইনে পূরণের পর তার হার্ডকপি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ যথাসময়ে এনটিআরসিএতে না পৌঁছানোসহ নানা কারণে আবেদনপত্র বাতিল হয়েছে।’

কিন্তু প্রার্থীরা বলছেন, সব ঠিক থাকার পরও এনটিআরসিএ-এর ভুলের কারণে এ সমস্যা হয়েছে। তারা বলেন, প্রতিবছরই প্রবেশপত্র নিয়ে এনটিআরসিএ এ ধরনের কাজ করে। সব ঠিক থাকার পরও অনেকে প্রবেশপত্র পায় না। ভুক্তভোগী প্রার্থীরা, এনটিআরসিএ-এর মতো এ রকম দায়িত্বশীল একটি প্রতিষ্ঠানের এ ধরনের অবহেলার প্রতিকার দাবি করেন।

বেলা ১২টা পর্যন্ত এসব প্রার্থীদের ব্যাপারে কর্তৃপক্ষ কোনো রকম সিদ্ধান্তে আসতে পারেনি।

উল্লেখ্য, দ্বাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার লিখিত পরীক্ষা যথাক্রমে ২৮ ও ২৯ আগস্ট শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এর আগে ১২ জুন প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি টেস্টের ফলাফল ২১ জুলাই প্রকাশ করা হয়। এতে স্কুল পর্যায়ে পাসের হার ১৩ দশমিক ৯ শতাংশ এবং ১৩ জুন অনুষ্ঠিত কলেজ পর্যায়ে ২০ দশমিক ৯৬ শতাংশ। দুই পরীক্ষায় গড় পাসের হার ১৫ দশমিক ৮১ শতাংশ।

ঢাকা, ২৩ অাগস্ট (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close