আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

হিন্দু মেয়ের সঙ্গে কথা বলায় নগ্ন করে মারধর

mangalore-03ওমেনঅাই:ভারতের কর্নাটকের ম্যাঙ্গালোরে হিন্দু নারী সহকর্মীর সঙ্গে কথা বলায় এক মুসলিম পুরুষকে নগ্ন করে পিটিয়েছে উচ্ছৃঙ্খল জনতা। গত সোমবার সন্ধ্যায় ঘটা ওই ঘটনায় মঙ্গলবার ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।
ম্যাঙ্গালোরের পুলিশ কমিশনার এস মুরগান বলেন, ‘আমরা ১৩ জনকে গ্রেফতার করেছি। এদের অনেকেই বাজরং দলের সদস্য।’
নির্যাতনের শিকার শাকির (২৯) কুলুর এলাকার বাসিন্দা। তিনি ম্যাঙ্গালোরের আত্তাভার এলাকায় একটি সুপারমার্কেটে কাজ করেন। ঘটনার দিন তিনি ও তার এক হিন্দু নারী সহকর্মী এক সঙ্গে গাড়িতে কথা বলছিলেন।
দু’জনকে এক সঙ্গে কথা বলতে দেখে মুসলিম পুরুষটিকে ধরে চড়-থাপ্পড় মারতে থাকে স্থানীয় উচ্ছৃঙ্খল জনতা। এদের মধ্যে হিন্দুত্ববাদী কট্টরপন্থী বাজরং দলের সদস্যরাও ছিলেন।
এক পর্যায়ে ওই ব্যক্তিকে নগ্ন করে বৈদ্যুতিক খুটির সঙ্গে বেঁধে পেটানো হয়। এ সময় তার সহকর্মী হিন্দু মেয়েটি লোকজনকে বাধা দেওয়ার চেষ্টা করলে তিনিও হয়রানির শিকার হন।
এ ঘটনার ছবি দ্রুত হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে। স্থানীয় টেলিভিশন ক্যাবলে সঙ্গে সঙ্গে তা সম্প্রচার করা হলে দ্রুত ঘটনাস্থলে যায় ‍পুলিশ। প্রায় এক ঘণ্টা ধরে পেটানোর পর ওই মুসলিম ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়।
নির্যাতিত শাকির জানিয়েছেন, তিনি ওই নারী সহকর্মীকে ধার দেওয়ার জন্য এটিএম বুথ থেকে টাকা তুলতে যাচ্ছিলেন।
ম্যাঙ্গালোরে প্রায়ই ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর নির্যাতনের ঘটনা ঘটে থাকে। কট্টরপন্থী হিন্দুরা এ ধরনের ঘটনা ঘটালেও সেগুলোর বেশিরভাগেরই কোনো বিচার হয় না। এবারের ঘটনায়ও বাজরং দল জড়িত থাকায় এটারও সঠিক বিচার হবে না বলে সংশয় প্রকাশ করেছেন মানবাধিকারকর্মীরা।
বাজরং দল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) একটি শাখা। ক্ষমতাসীন বিজেপি’র মতাদর্শের মূল কেন্দ্র আরএসএস। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুবক বয়সে আরএসএস’র প্রচারক ছিলেন।

ঢাকা ২৫ আগস্ট (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close