আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

শুরু হচ্ছে ‘বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ-২০১৫

netওমেনঅাই: সারা দেশে ইন্টারনেটের সম্পৃক্ততা বাড়াতে এবং দেশীয় ইন্টারনেটভিত্তিক পণ্য ও সেবার প্রসারে আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ‘বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ-২০১৫।’
বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরেমশন সার্ভিসেস (বেসিস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং গ্রামীণফোনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এ মেলা।
ঢাকা, রাজশাহী, সিলেটে বড় তিনটি এক্সপোসহ দেশের ৪৮৭টি উপজেলায় একযোগে পালিত হবে দেশের সর্ববৃহৎ এই ইন্টারনেট উৎসব।
সফলভাবে এই মেলা আয়োজনে প্রতিটি উপজেলা আইসিটি ফোকাল পারসনের দক্ষতা বাড়াতে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইন্টারনেট লিডারশিপ ওয়ার্কশপ’।
বেসিসের পক্ষ থেকে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মেলায় দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স কোম্পানি, মোবাইল এ্যাপস ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান, ওয়েব পোর্টাল, ডিভাইস কোম্পানিসহ ইন্টারনেটভিত্তিক পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান অংশ নেবে। থাকবে নানা আয়োজন।
ইন্টারনেট লিডারশিপ ওয়ার্কশপে দেশের তৃণমূল থেকে আসা ভবিষ্যতের এই ডিজিটাল উদ্যোক্তাদের মহাসম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ ছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ ও গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমানসহ অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত থাকবেন।
এ প্রসঙ্গে বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি ও বাংলাদেশ ইন্টারনেট উইকের আহ্বায়ক রাসেল টি আহমেদ বলেন, ‘ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে অনুষ্ঠিত হচ্ছে দেশের সর্ববৃহৎ ইন্টারনেট উৎসব। তৃণমূলে এই আয়োজন সফল করে তুলতে প্রতিটি উপজেলা থেকে একজন আইসিটি ফোকাল পারসনকে নিয়ে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়েছে। ইন্টারনেট সপ্তাহে ১০ লাখ নতুন ইন্টারনেট গ্রাহক তৈরির লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।’
আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর রাজধানীর বনানী মাঠে, ৯ সেপ্টেম্বর রাজশাহীর নানকিন বাজারে ও ১১ সেপ্টেম্বর সিলেটের সিটি ইনডোর স্টেডিয়ামে বৃহৎ পরিসরে বাংলাদেশ ইন্টারনেট উইক আয়োজন করা হবে।
এ ছাড়া ৫ থেকে ১১ সেপ্টেম্বর দেশের ৪৮৭টি উপজেলায় সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারের অংশগ্রহণে একযোগে এই উৎসব পালন করা হবে।

ঢাকা, ৩০ অাগস্ট (ওমেনআই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close