আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

হামলার প্রতিক্রিয়ায় যা লিখলেন জাফর দম্পতির ২ সন্তান

iqbal mamaওমেনঅাই:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিবিরোধী আন্দোলনরত শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় প্রতিবাদ ও নিন্দার ঝড় বইছে সর্বত্র। ফেসবুক থেকে চায়ের আড্ডায় সবখানে চলছে এ ঘটনার সমালোচনা।

এদিকে হামলার ব্যাপারে ফেসবুকে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন জাফর ইকবাল দম্পতির ছেলে নাবিল ইকবাল ও মেয়ে ইয়াসিম ইকবাল।

তারা তাদের ফেসবুকে যা লিখেছেন তা পাঠকদের জন্য তুলে ধরা হলো-

We, the children of Dr. Yasmeen Haque, are writing this statement to express our outrage at the events that were committed against the faculty of the Shahjalal University of Science and Technology on August 30th.

As the children of faculty members, we had the privilege of growing up on the campus of Shahjalal University, and thus for our whole lives we have seen firsthand the love and devotion that the faculty has given to the students, far beyond the standard obligations of providing an education. We are thus shocked and appalled that certain students would be persuaded to return this love and devotion with the physical assault of an assembly of the faculty. We find it impossible to reconcile our memories of the campus that we grew up on with the idea that university students would attack the professors — including our mother — who teach them.

We strongly condemn this attack on SUST faculty.

—-

আমরা, ডঃ ইয়াসমিন হকের সন্তানেরা ৩০ আগস্ট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি যে আচরণ করা হয়েছে তার প্রতি এই লেখার মাধ্যমে ধিক্কার জানাই।

শিক্ষকদের সন্তান হবার সুবাদে আমাদের সৌভাগ্য হয়েছিল শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বড় হবার। সে জন্য আমরা খুব কাছ থেকে দেখে এসেছি শিক্ষকরা কেবল শিক্ষাদানের দায়িত্বপালনের উর্ধ্বে গিয়ে কতটা ভালবাসা আর আন্তরিক শ্রম দিয়েছেন ছাত্রছাত্রীদের প্রতি।

সে কারণে আমরা ভীষণ হতবাক যে কিছু ছাত্র এই ভালোবাসা ও আন্তরিকতার প্রতিদান দিলো শিক্ষকদের গায়ে হাত তুলে। আমাদের স্মৃতিতে যে ক্যাম্পাসের কথা মনে পরে, যেখানে আমরা বড় হয়েছি, সে একই ক্যাম্পাসের কিছু ছাত্ররা শিক্ষকদের উপর, আমাদের মায়ের উপর হামলা করতে পারে তা আমরা কিছুতেই মেনে নিতে পারছি না।

আমরা শাবিপ্রবির শিক্ষকদের উপর এ আক্রমনের তীব্র নিন্দা জানাই।

Yeshim Iqbal
Doctoral Student, New York University
Founder, Kaan Pete Roi Emotional Support Helpline

Dr. Nabil Iqbal
University of Amsterdam

ঢাকা, ৩১ অাগস্ট (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close