আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

প্রধানমন্ত্রী ঈদ করবেন নিউইয়র্কে

Hasina-prothom-khaborওমেনঅাই:নিউইয়র্কে ঈদ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৩ সেপ্টেম্বর থেকেই তিনি হোটেল গ্র্যান্ড হায়াতে অবস্থান করবেন। ২৪ সেপ্টেম্বর ঈদুল আযহা উদযাপিত হবার কথা।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন বলে ঢাকা থেকে টেলিফোনে এনআরবি নিউজকে জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ।

তিনি জানান, ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগের কথা প্রধানমন্ত্রীর। নিউইয়র্কে অবস্থানকালে ‘কেমন দেখতে চাই পরবর্তী বিশ্ব’ শীর্ষক একটি সম্মেলনে অংশ নেবেন তিনি। এ সম্মেলনে বাংলাদেশকে বিশেষভাবে সম্মান জানানোর কথা। তথ্য-প্রযুক্তিসহ মানুষের জীবনমানের উন্নয়নে অপরিসীম ভূমিকা রাখার জন্যে শেখ হাসিনাকে আন্তর্জাতিক পুরস্কারেও ভূষিত করার কথা।

আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চলতি বছরের আইসিটির টেকসই উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে বলে জানা গেছে অর্থাৎ ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের সুফল সম্পর্কে আন্তর্জাতিক মহলেরও সম্যক একটি ধারণা সৃষ্টি হয়েছে। ২৬ সেপ্টেম্বর এ পুরস্কারটি হস্তান্তরের কথা।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন জানান, এবারও বাংলাদেশের জন্যে চমক থাকবে। বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি ঘটিয়েছে বলে বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে সম্মান জানাতে চায়। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন এই সম্মানের কেন্দ্রবিন্দু।

ঢাকা, ০২ েসপ্টেম্বর (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close