আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

জন্মাষ্টমী উপলক্ষে খালেদার বাণী

khaledaওমেনঅাই:হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বাণীতে খালেদা জিয়া বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুযায়ী ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিনকে জন্মাষ্টমী হিসেবে পালন করেন তারা। এটি তাদের অন্যতম ধর্মীয় উৎসবও।
তিনি আরও বলেন, সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে ধর্ম প্রচারকরা সত্য ও ন্যায়ের পথ দেখিয়ে গেছেন। শ্রীকৃষ্ণও পৃথিবীতে এমন সময়ে আবির্ভূত হয়েছিলেন যখন সমাজে অত্যাচারী রাজার নিষ্ঠুর ও দুঃশাসন বিরাজ করছিল। সেসব অন্যায় দমন করে পৃথিবীতে ন্যায় ও সত্য প্রতিষ্ঠা করেছিলেন তিনি।
খালেদা জিয়া বলেন, যেকোনো ধর্মীয় উৎসব সম্প্রদায়ের মানুষকে মিলনের বাণী শোনায়, মানব সমাজের মধ্যে এক অনন্য ভ্রাতৃত্ববোধের জন্ম দেয়। একই সঙ্গে সবাইকে গভীর শুভেচ্ছাবোধে অনুপ্রাণিত করে।
বাংলাদেশকে ধর্মীয় সম্প্রীতির দেশ উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, এদেশে সব ধর্মের মানুষেরা যুগ যুগ ধরে পারস্পারিক সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করে আসছেন।
তাই ভবিষ্যতেও নিজেদের মধ্যে হিংসা বিদ্বেষ ভুলে ঐক্যবদ্ধভাবে সমাজকে শান্তিময় করে তুলতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ঢাকা, ০৫ েসপ্টেম্বর (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close