আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

মন্ত্রিসভায় বেতনকাঠামো অনুমোদন

montrishova20150824172607ওমেনঅাই:সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বহুল প্রত্যাশিত অষ্টম জাতীয় পে-স্কেলের (বেতনকাঠামো) প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভায় এটি অনুমোদন দেওয়া হয়েছে বলে দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

সূত্রমতে, অষ্টম পে-স্কেলে সর্বোচ্চ বেতন হচ্ছে ৭৮ হাজার টাকা এবং সর্বনিম্ন ৮ হাজার ২৫০ টাকা। নতুন কাঠামোতে বেতনের গ্রেড থাকছে ২০টি। তবে মন্ত্রিপরিষদ সচিব ও মুখ্য সচিবের বেতন ধরা হয়েছে ৯০ হাজার টাকা (নির্ধারিত) এবং জ্যেষ্ঠ সচিবের বেতন ৮৪ হাজার টাকা (নির্ধারিত)।

বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত পে-কমিশন তাদের প্রতিবেদনে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড তুলে দেওয়ার সুপারিশ করে।

পে-স্কেলের সুপারিশ মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর এখন তা ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। ভেটিং এর পর আইন মন্ত্রণালয় থেকে তা আবার অর্থ মন্ত্রণালয়ে ফেরত পাঠানো হবে। সেখান থেকে প্রধানমন্ত্রীর অনুমোদন শেষে রাষ্ট্রপতির অনুমোদনের জন্য পাঠানো হবে। রাষ্ট্রপতির অনুমোদনের পর তা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।

এ প্রক্রিয়া শেষ হতে কমপক্ষে দু’মাস লেগে যেতে পারে বলে জানা গেছে। তবে পে-স্কেল কার্যকর হবে ১ জুলাই থেকে।

ঢাকা,৭ সেপ্টেম্বর (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close