আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

১৫ সেপ্টেম্বর থেকে বেরোবিতে ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন

rokayaওমেনঅাই: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন ১৫ সেপ্টেম্বর সকাল ১০টায় শুরু হবে। রেজিস্ট্রেশন চলবে ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। টেলিটকের মাধ্যমে আগ্রহী প্রার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবেন।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি ও রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা গেছে।
এবার প্রথমবারের মতো এই বিশ্ববিদ্যালয়ে অন্যান্য কোটার পাশাপাশি হিজড়া কোটা (০.৫%) ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা (০.৫%) চালু হচ্ছে বলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর উন নবী দ্য রিপোর্টকে জানিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে আরও জানা গেছে, এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ২১ বিভাগে ১১৯০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।
এর আগে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিজস্ব ক্যাম্পাসের বাইরে অনুষ্ঠিত হলেও এবার নিজস্ব ক্যাম্পাসেই ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সম্পন্ন করা হবে ।
আগামী ৬, ৭, ৮ ও ১০ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আবেদন প্রক্রিয়া
টেলিটক অপারেটরের মেসেজ অপশনে গিয়ে প্রথমে BRU লিখে স্পেস দিয়ে এইচএসসি পরীক্ষার বোর্ডের প্রথম তিন অক্ষর, স্পেস এইচএসসি পরীক্ষার রোল নম্বর, স্পেস এইচএসসি পরীক্ষার পাসের সাল ও স্পেস দিয়ে কাঙ্ক্ষিত ইউনিটের কী ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।
‘এ’ ইউনিটের আবেদন ফি ৪৪০ টাকা, ‘বি’ ইউনিটের ৬০৫ টাকা, ‘সি’ ইউনিটের ৪৯৫ টাকা, ‘ডি’ ইউনিটের ৪৯৫ টাকা, ‘ই’ ইউনিটের ৩৮৫ টাকা ও ‘এফ’ ইউনিটের জন্য ৩৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।
ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.brur.ac.bd তে ভিজিট করে জানা যাবে

ঢাকা,০৯ সেপ্টেম্বর (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close