আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশস্পট লাইট

সেই নারী সাংবাদিক দুঃখিত ও অনুতপ্ত !

women jurnalist_83077ওমেনঅাই: ল্যাং মেরে শরণার্থীকে ফেলে দেয়ার ঘটনায় চাকরি হারানো আলোচিত নারী ফটোসাংবাদিক পেট্রা লাসজোল ক্ষমা চেয়েছেন। তিনি জানিয়েছেন বর্ণবাদী নয়, ভুল করেই তিনি একাজ করেন। এজন্য তিনি দুঃখিত এবং অনুতপ্ত।

এক বিবৃতিতে পেট্রা লাসজোল বলেন, ঘটনার জন্য আমি অনুতপ্ত। আসলে তখন তাড়াহুড়োয় আমার মাথা ঠিক ছিল না। কিন্তু ঘটনাটির ভিডিও দেখে আমি শিউরে ওঠেছি। এজন্য বারবার দেখেছি। আমার মনে হচ্ছিল, ভিডিওর ওই মেয়েটি যেন আমি নই- অন্য কেউ। একজন মা হিসেবে ওই ঘটনার জন্য আমি দুঃখিত।

গত মঙ্গলবার পেট্রা লাসজলো শরণার্থীদের ছবি তুলতে ছুটে গিয়েছিলেন দেশের দক্ষিণাঞ্চলীয় রোসজকে নামক এলাকায়। সার্বিয়ার সীমান্তবর্তী ওই অঞ্চলটি দিয়েই হ্যাঙ্গেরিতে প্রবেশ করে থাকে শরণার্থীরা। সেখানে অবৈধভাবে প্রবেশকারী হাজার খানেক শরণার্থীদের ঘিরে রেখেছিল পুলিশ। পুলিশি বেষ্টনি থেকে পালিয়ে আসেন তাদেরই কয়েকজন। ছুটে বেরিয়ে আসার সময় শিশু কোলে এক পুরুষকে সজোরে ধাক্কা মারেন পেট্রা। এতে ওই ব্যক্তির কোল থেকে ছিটকে পড়ে শিশুটি। মাটিতে পড়ে যান শিশুটির বাবাও। পরে ওই ফটোসাংবাদিক আরও এক শরণার্থী শিশুকে লাথি দিয়ে মাটিতে ফেলে দেন।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারা বিশ্বে তোলপাড় সৃষ্টি হয়। ওই নারী সাংবাদিকের বিরুদ্ধে বর্ণবাদী মনোভাবের অভিযোগ তোলা হয়। হ্যাঙ্গেরির এনওয়ানটিভি নামে যে টিভি চ্যানেলে তিনি কাজ করতেন সেখান থেকে তাকে বরখাস্ত করা হয়।

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ওমেনঅাই)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close