আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

কারাগার যখন বিয়ে বাড়ি!

ax1gIWDo0zYJওমেনঅাই: কারাগার মানেই যেন অন্ধকারাচ্ছন্ন পরিবেশ। বন্দীত্বের বিভীষিকার চিত্রই যেন সেখানে ফুটে ওঠে। কিন্তু সেই কারাগারে যদি হয় বিয়ের আয়োজন, তবে কেমন হবে ব্যাপারটা। অবিশ্বাস্য হলেও কারাগারে বরাবরই বিয়ের আয়োজন করে আসছে সৌদি আরবের কারা কর্তৃপক্ষ।
ঐতিহ্য অনুসারে সম্প্রতি বুরায়দাহ কারাকর্তৃপক্ষ এক কারাবন্দির বিয়ে দিয়েছে। আর সেই বিয়ের খবর জানিয়েছে সৌদি সংবাদমাধ্যম গালফ নিউজ।
সংবাদমাধ্যমটি জানায়, বিয়ের জন্য সকল সুযোগ-সুবিধা পাচ্ছেন সেই বন্দী। বিয়েতে কারাকর্তৃপক্ষ দম্পতির পরিবার, স্বজন ও বন্ধুদের জন্য বিয়েবাড়ির মতোই খাবার ও পানীয় সরবারাহ করে। বরকে উপহার দেন সৌদি রাজপুত্র মোহাম্মদ বিন নায়েফ আল সাউদ। এছাড়াও কারা কর্তৃপক্ষও নবদম্পতিকে উপহার দেন।
বুরায়দাহ কারাগারে কারাবন্দীদের বিয়ে দেয়ার ঐতিহ্য রয়েছে। রাজপুত্র এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশও রয়েছে যেন এসময় বন্দীদের ঠিকমতো খেয়াল রাখা হয়।
২০১৩ সালের সেপ্টেম্বর এবং গত বছরের অক্টোবরেও এমন বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিলো। রিপোর্ট অনুযায়ী কারা কর্তৃপক্ষ কারাগারের পরিবেশ বিয়ে বাড়ির মতো করার সর্বোচ্চ চেষ্টা করেন।
সৌদি আরবের কারাগারের নিয়মানুযায়ী বন্দিদের বিয়ে করার অধিকার রয়েছে এবং এজন্য প্রায় প্রত্যেকটি কারাগারেই আলাদা কক্ষ রয়েছে।
সূত্র: গালফ নিউজ

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ওমেনঅাই)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close