আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

ঢাবির আনোয়ারউল্লাহ চৌধুরী ট্রাস্ট বাতিল

duওমেনঅাই: ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগে সাবেক উপাচার্য উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরীর নামে গঠিত ট্রাস্ট ফান্ড বাতিল করেছে কর্তৃপক্ষ। “বিতর্কিত” উপাচার্যের নামে ট্রাস্ট গঠন করায় বিতর্কের সৃষ্টি হওয়ায় মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিনেটের সভায় এই ট্রাস্ট ফান্ড প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

ভিসি আনোয়ারউল্লাহকে ২০০২ সালে ছাত্রী নির্যাতনের নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করে ছাত্ররা আন্দোলন করে পদত্যাগে বাধ্য করেছিল।

গত ৫ আগস্ট নৃবিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরীর ছেলে মিতুল আনোয়ার চৌধুরী এই ট্রাস্ট ফান্ড করতে ছয় লাখ টাকা দেন। এ সময় আনোয়ারউল্লাহ চৌধুরীও স্বস্ত্রীক উপস্থিত ছিলেন।

ট্রাস্ট ফান্ডের শর্ত অনুযায়ী, প্রতি বছর নৃবিজ্ঞান বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেরা দুজন শিক্ষার্থীকে এই ফান্ডের পক্ষ থেকে স্বর্ণপদক দেওয়ার কথা ছিল।

এই ফান্ড বাতিল প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষকদের চাওয়ার পরিপ্রেক্ষিতে ফান্ডটি গঠন করা হয়েছিল। কিন্তু এর ফলে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিতর্কের সৃষ্টি হওয়ায় এটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ওমেনঅাই)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close