আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

মেডিকেলে উত্তীর্ণ ৪৮ হাজার

medical_sm20150813183135ওমেনঅাই: মেডিকেল ও ডেন্টাল কলেজে ২০১৫ সালের ভর্তি পরীক্ষায় পাসের হার ৫৮ দশমিক ৪ শতাংশ। এবার পাস করেছেন ৪৮ হাজার ৪৪৮ শিক্ষার্থী। মোট পরীক্ষা দিয়েছিলেন ৮২ হাজার ৯৬৪ শিক্ষার্থী।
আজ রবিবার দুপুর পৌনে একটায় রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্ততরের সম্মেলনকক্ষে এ ফল প্রকাশ করা হয়। ফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক।
এর আগে রবিবার সকাল থেকেই পরীক্ষার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানানো শুরু হয়।

ফল প্রকাশের বিবরণীতে জানানো হয়, সরকারি মেডিকেল কলেজের তিন হাজার ১৬২, ডেন্টাল কলেজের ৫৩২ এবং বেসরকারি মেডিকেল কলেজের ছয় হাজার ও ডেন্টাল কলেজের এক হাজার ৩৫৫ আসন মিলিয়ে এমবিবিএস-বিডিএস কোর্সে মোট আসন সংখ্যা ১১ হাজার ৪৯টি। এ আসন দখলে এবার লড়েছিলেন ৮২ হাজার ৯৬৪ শিক্ষার্থী। লড়াইয়ে পাস করেছেন ৫৮ দশমিক ৪ শতাংশ শিক্ষার্থী অর্থাৎ ৪৮ হাজার ৪৪৮ জন।

গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দেশব্যাপী ২৩টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীনই প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) এক সহকারী পরিচালকসহ তিনজনকে আটক করে র‌্যাব। এর আগে গত বুধবার রাজধানীর মহাখালী থেকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় চারজনকে আটক করা হয়েছিলো।
এদিকে পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্ন ফাঁসের অভিযোগ তুলে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন পরীক্ষার্থীরা। পরীক্ষার আগের রাতেই মোটা অংকের টাকার বিনিময়ে প্রশ্ন ফাঁস হয়েছে, যা হুবহু পরদিন পরীক্ষায় এসেছে বলে অভিযোগ করেছেন তারা। এছাড়া এই পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিটও করেছেন সুপ্রিমকোর্টের এক আইনজীবী।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ওমেনঅাই)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close