আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

নাড়ির টানে ছুটছে মানুষ

500x350_9365e7c432ed44c03200417bd213219f_27901_1ওমেনঅাই: রাত পোহালেই ঈদুল আজহা। প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে আজও ঢাকা ছাড়ছেন নগরবাসী। শেষ সময়েও রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখী মানুষের অতিরিক্ত চাপ লক্ষ্য করা গেছে।

গাবতলী, কল্যাণপুর, টেকনিক্যাল, মহাখালীতে ঘরমুখী মানুষের স্রোত নামছে।

ঈদুল আজহা উপলক্ষে গতকাল বুধবার রাজধানীর সকল অফিস আদালত, কল-কারখানা, গার্মেন্টস থেকে শুরু করে সব কর্ম প্রতিষ্ঠানে ছুটি হয়ে গেছে। তাই গতকাল থেকেই মূলত যাত্রীদের প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। আজ সকাল থেকে ঠিক একইভাবে যাত্রীরা ছুটে চলছে আপন ঠিকানায়। ঝুঁকি নিয়ে হলেও নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ।

বৃহস্পতিবার ভোর থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে টার্মিনালগুলোতে যাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে। যাদের অগ্রিম টিকিট কাটা নেই তারা জীবনের ঝুঁকি নিয়ে বাসের ছাদে করে রওনা হচ্ছেন। এ ছাড়া ঢাকার অভ্যন্তরে চলা লোকাল বাসগুলোও দূরপাল্লার যাত্রী বহণ করছে। ফিটনেসবিহীন এসব বাসগুলোতে ঝুঁকি নিয়েই চড়ছেন যাত্রীরা।

ঈদ উপলক্ষে বাড়িফেরা মানুষদের জন্য রাজধানীর প্রতিটি টার্মিনালে পুলিশের দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। টার্মিনালগুলোতে কেউ কালোবাজারি করে টিকিট বিক্রি করছে কিনা এবং টার্মিনালগুলোতে চাঁদাবাজি হচ্ছে কিনা এগুলো দেখবে থানা পুলিশ। আরেক স্তরে থাকবে ট্রাফিক পুলিশ। বাস মাঝ রাস্তায় থেমে যাত্রী উঠাচ্ছে কিনা তাও দেখবে ট্রাফিক পুলিশ।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ওমেনঅাই)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close