আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

‘প্রতিটি ইউনিট নতুন করে সাজানো হবে’

52283cc2d7f59-Khaledaওমেনঅাই:বিএনপি ও এর অঙ্গ সংগঠনের প্রতিটি ইউনিট নতুন করে সাজানো হবে বলে ঘোষণা দিয়েছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এজন্য সব ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় রবিবার লন্ডনের কিংস্টোনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় যুক্তরাষ্ট্র ও কানাডা বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকে খালেদা জিয়া এ ঘোষণা দেন।

খালেদা জিয়া বলেন, দলে চেইন অব কমান্ড প্রতিষ্ঠা এবং একটি সুপরিকল্পিত আন্দোলনের কাঠামো তৈরিতে মনোযোগী হতে হবে। বিগত আন্দোলনে ভূমিকা বিবেচনায় নতুনভাবে সব ইউনিটকে সাজানোর পরিকল্পনার কথা আমরা ভাবছি।

নেতাকর্মীদের সাবধানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারের পরামর্শ দিয়ে দলীয় প্রধান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যক্তিগত ও রাজনৈতিক যোগাযোগের জন্য ব্যবহার করুন। তবে দলের অভ্যন্তরীণ এজেন্ডা নিয়ে ফেসবুকে সময় নষ্ট করার দরকার কী?

খালেদা বলেন, যারা রাজপথের কর্মী, তারা ফেসবুকের কর্মী হওয়ার কোনো দরকার নেই। হিউম্যান রাইটস ইস্যুতে যে যার মতামত দিতেই পারে। কিন্তু দলের মূল শক্তি হলো রাজপথের কর্মী। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুলটাইম ব্যয় করলে মাঠে কাজ করবে কারা?

বৈঠকে যুক্তরাষ্ট্র ও কানাডা বিএনপির নেতারা গত আন্দোলনে দলের পক্ষে তাদের কুটনৈতিক কার্যক্রমের বিবরণ তুলে ধরেন।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা গিয়াস উদ্দিন আহমেদ (নিউইয়র্ক), শাহ মোজাম্মেল নান্টু (শিকাগো), সৈয়দ বদরে আলম (বোস্টন), ইলিয়াস খান (ফ্লোরিডা), কানাডা বিএনপির নেতা ফয়সল আহমেদ চৌধুরী ও বাংলাদেশি প্রবাসী নাগরিক কমিটি ও কানাডার সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ বৈঠকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে যান। ১ অক্টোবর তার দেশে ফেরার কথা থাকলেও চিকিৎসার কারণে তা বিলম্ব হচ্ছে। চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ঢাকা, ০৫ অক্টোবর (ওমেনঅাই)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close