আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার আন্দোলন চলবে : খালেদা জিয়া

ওমেন আই:
৫ জানুয়ারির নির্বাচন বর্জন করায় দেশের জনগণকে ধন্যবাদ দিতে দেশজুড়ে গণসমাবেশ ও শোভাযাত্রার কর্মসূচি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, ২০ জানুয়ারি গণসমাবেশ ও শোভাযাত্রা হবে। ঢাকায় কেন্দ্রীয় সমাবেশ হবে সোহরাওয়ার্দী উদ্যানে। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এছাড়াও ২৯ জানুয়ারি বুধবারকে বিক্ষোভ দিবস ঘোষণা করে ঐ দিন কালো পতাকা মিছিলের কর্মসূচিও দিয়েছেন বিএনপি নেত্রী।

বুধবার গুলশানের ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি নিজেও এসব কর্মসূচিতে অংশ নিতে রাজপথে নামবেন বলে ঘোষণা দিয়েছেন।

খালেদা জিয়া বলেন, কারসাজির নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দীর্ঘায়িত করার প্রহসন দুনিয়ার কেউ মেনে নেয়নি। দেশের মানুষ এই প্রহসনের নির্বাচন বর্জন করেছেন। সরকারের উদ্দেশে তিনি বলেন, জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে গায়ের জোরে বেশি দিন ক্ষমতায় থাকতে পারবেন না।
৫ জানুয়ারির ভোটের মধ্যদিয়ে গঠিত বর্তমান সংসদকে গণপ্রতিনিধিত্বহীন উল্লেখ করে এর মাধ্যমে গঠিত সরকারকে অবৈধ বলে আখ্যায়িত করেন তিনি।

খালেদা বলেন, আন্দোলনের পাশাপাশি সংলাপের প্রচেষ্টাও অব্যাহত থাকবে।

খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের আগে ৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের ভোটের চিত্র নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র সাংবাদিকদের দেখানো হয়।

৪৫ মিনিট স্থায়ী এই তথ্যচিত্রে ভোটকেন্দ্রের ভোটারশূন্য অবস্থা, প্রিসাইডিং ও পোলিং অফিসারসহ স্থানীয় জনসাধারণের বক্তব্য রয়েছে। পরে সাংবাদিকদের কাছে এই তথ্যচিত্রের একটি সিডিও দেয়া হয়।

এর আগে গত ১৩ জানুয়ারি ঢাকায় অবস্থানরত কূটনীতিকদের এই প্রামাণ্যচিত্রটি দেখানো হয়েছিল।

আরও পড়ুন

Back to top button
Close
Close