আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ফ্যাশন ও স্টাইললাইফ স্টাইল

চুলে মেহেদি পাতা

ওমেন আই:
চুল সাদা হবার সমস্যা থেকে বাঁচতে কাজে আসতে পারে হেনা মানে চুলে মেহেদি দেবার পদ্ধতি। সবুজ পাতাটির লাল রঙ কেবল হাত সাজাতে বা সাদা চুল ঢাকার কাজেই নয় বরং ব্যবহৃত হয় চুল আরো খানিকটা সুন্দর করার কাজে। জেনে নিন মেহেদি পাতার আরো কিছু ভালো ভালো কাজকর্ম:

স্বাস্থ্যকর চুল:
মাসে দুই বার চুলে মেহেদির প্যাক লাগাতে পারেন। তাহলে এক অন্য রকমের সৌন্দর্য, এক অন্য রকমের জৌলুস আসবে চুলে। নতুন চুল গজাতে সাহায্যও করবে মেহেদি প্যাক। পাশাপাশি ক্ষতিগ্রস্থ চুলকেও ঠিকঠাক করার কাজ করবে সে। মেহেদি বেটে এবং তার সাথে আমলা মিশিয়ে চুলে দুই ঘন্টা লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু করে ফেলুন। ফলাফল নিজেই টের পাবেন।

প্রাকৃতিক কন্ডিশনিং:
মেহেদি কিন্তু খুব ভালো কন্ডিশনারও। চুলে মেহেদি লাগিয়ে রেখে দিন কিছুক্ষণ। তাহলে সেটা চুলের উপর একটা সুরক্ষাপরত তৈরি করবে। ফলে কোনো ক্ষতির হাত থেকে রক্ষা পায় বেয়াড়া চুলগুলো। নিয়মিত এই জিনিস ব্যবহার করলে চুল হয়ে উঠবে আরো ঘন এবং ঝলমলে। মেহেদি চুলকে গোড়া থেকে অনেক শক্তও করবে।

সাদা চুলের যম:
যদি চুলের কোনো রকমের কোনো ক্ষতি ছাড়াই দারুণ একঢাল চুল চান তাহলে ঝুঁকতেই পারেন মেহেদি দিকে। মেহেদি যে কেবল চুল কালো করবে তাই নয় বরং চুলের ক্ষয়ও কমাবে। শুকনা আমলা, এক চা চামচ চা এবং দুটি লবঙ্গ দিয়ে পানি ফুটিয়ে নিন। এবার ওই পানি দিয়ে মেহেদি ঘন পেস্ট বানান। পেস্টটি সারারাত বা কমপক্ষে দুই ঘণ্টা রেখে দিন তারপর চুলে লাগান। যেমন চান ঠিক তেমন চুল মিলবে সহজে।

খুশকির চিকিৎসা:
মেহেদি খুশকি দূর করতেও সাহায্য করে। চুলে মেহেদি লাগিয়ে খানিকক্ষণ রেখে দিলে দূর হবে চুলের খুশকিও। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

আরও পড়ুন

Back to top button
Close
Close