আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

ভারতের ক্রিকেটারের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ

Amit_misra1445374341ওমেনঅাই:ভারতের বোলার অমিত মিশ্রের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ উঠেছে। এ বিষয়ে অশোকনগর থানায় তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। আর সে অভিযোগ অনুসারে পুলিশ অমিত মিশ্রের কাছে নোটিশ পাঠিয়েছে। এক সপ্তাহের মধ্যে তাকে থানায় হাজির হতে বলা হয়েছে।

অভিযোগে বলা হয়, ভারতের জাতীয় ক্রিকেট দলের যখন বেঙ্গালুরুতে ক্যাম্প চলছিল, তখন হোটেলে অমিত মিশ্রের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিযোগকারী নারী। ঘটনাটা ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকের। হোটেলে গিয়ে তিনি অমিত মিশ্রের রুমের সামনে যান। তখন অবশ্য মিশ্র সেখানে ছিলেন না। কয়েক মিনিট পর অমিত মিশ্র সেখানে আসেন। এরপর দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। তখন মিশ্র ওই নারীর সঙ্গে খুবই বাজে ভাষা ব্যবহার করেন। এমনকি তার গায়ে হাতও তোলেন।

দুদিন পর ওই নারী অমিত মিশ্রের বিরুদ্ধে অশোকনগর থানায় অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে অশোকনগর থানার একজন সিনিয়র পুলিশ অফিসার বলেন, ‘মিশ্র নারীকে ধাক্কা দিয়েছেন। আঙুল মুচড়ে দিয়েছেন। এমনকি তাকে চায়ের কেটলি দিয়ে মারতে উদ্যত হয়েছেন। তার বিরুদ্ধে ৩৫৪ ধারা (নারী নির্যাতনের অপরাধ) মোতাবেক অভিযোগ দায়ের করা হয়েছে। নির্যাতনের শিকার নারীর সঙ্গে যাচ্ছেতাই ভাষা ব্যবহার করেছেন মিশ্র।’

এ বিষয়ে ডিসিপি সন্দীপ পাতিল বলেন, ‘ঘটনাটি এক মাস আগে ঘটেছে। সেই থেকেই আমরা মামলাটির তদন্ত চালাচ্ছি। ইতিমধ্যে আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছি। হোটেলের কর্মচারী ও কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। এ বিষয়ে অমিত মিশ্রের কাছে একটি নোটিশ পাঠিয়েছে। তাকে থানায় হাজিরা দিতে বলেছি। যাতে করে তার একটি বক্তব্য আমরা সংগ্রহ করতে পারি। তাকে আমরা এক সপ্তাহের সময় দিয়েছি।’

পাতিল আরো বলেন, এই মামলায় অবশ্য দ্রুত গ্রেফতার করার বিধান রয়েছে। মিশ্রের বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে ৭ বছরের জেল হবে। আর সে কারণেই তার বিরুদ্ধে নোটিশ দিয়েছি।

অমিত মিশ্র বর্তমানে জাতীয় দলের সঙ্গে চেন্নাইতে রয়েছেন। ভারতের হয়ে খেলছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজে।

ঢাকা, ২১ অক্টোবর (ওমেনঅাই টুয়েন্টিফোর ডটকম)// এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close