আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

ঢাবি ‘চ’ ইউনিটে পাসের হার ২.৬৪%

150416082425ওমেনঅাই:ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর এ ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২ দশমিক ৬৪ শতাংশ।

মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত এ ইউনিটের ১৩৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছে মাত্র ১৪৯ জন পরীক্ষার্থী। যা শতকরা হারে ২ দশমিক ৬৪ শতাংশ। এ বছর এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৭ হাজার ৩০৭ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী। এর মধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৪৮৬ জন। বাতিল হয়েছে ১ জনের উত্তরপত্র।

শিক্ষার্থীরা পরীক্ষার মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। মোবাইলে যেকোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU Cha ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএসে জানতে পারবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানতে পারবে।

পাসকৃত সকল শিক্ষার্থীকে আগামী ২৮ অক্টোবর ২০১৫ থেকে ৩ নভেম্বর ২০১৫ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৮ অক্টোবর ২০১৫ থেকে ৩ নভেম্বর ২০১৫ মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর ২০১৫ শনিবার ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান এবং ১৭ অক্টোবর ২০১৫ শনিবার অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা, ২৭ অক্টোবর(ওমেনআই২৪ডটকম)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close