আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

সংরক্ষিত আসনে মনোনয়ন নেবেন মেয়র লোকমানের স্ত্রী

ওমেন আই :
নরদিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নরসিংদীর জনপ্রিয় পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী তামান্না নুসরাত বুবলি আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হতে চান। আগামীকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে সংরক্ষিত মহিলা আসনের মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানিয়েছেন বুবলি।

বুবলি জানান, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে আজীবন রাজনীতি করেছেন লোকমান। রাজনীতি করতে গিয়ে আততায়ীর গুলিতে জীবন দিতে হয়েছে তাকে। দুই সন্তানকে নিয়ে ওই ভয়ঙ্কর স্মৃতি নিয়ে জীবন কাটাতে হবে আমাদের। আমি আশা করবো দলের একজন জনপ্রিয় কর্মী লোকমানের স্ত্রী হিসেবে আমার আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি হওয়ার বিষয়টি বিবেচনা করবেন প্রধানমন্ত্রী। আমি আগামীকাল ধানমন্ডি থেকে একটি মনোনয়নপত্র সংগ্রহ করবো, জানালেন বুবলি।

প্রসঙ্গত, ২০১১ সালের ১ নভেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে মেয়র লোকমানকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। লোকমান হোসেন জেলার ব্যাপক জনপ্রিয় মেয়র ছিলেন। কবরস্থানে নিহত মেয়রের জন্য স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। এজাহারভুক্ত আসামি কর্মসংস্থানমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর ভাই সালাউদ্দিন ওরফে বাচ্চুসহ ১১ জনকে বাদ দিয়ে গত বছরের জুনে নরসিংদীর জেলা গোয়েন্দা শাখা

লোকমান হত্যা মামলায় ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এ ঘটনায় নরসিংদীর বর্তমান পৌর মেয়র ও লোকমানের ভাই মো. কামরুজ্জামান ওরফে কামরুল আদালতে নারাজি আবেদন করলে তা খারিজ হয়।

এরপর তিনি হত্যার ন্যায়বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করে হাইকোর্টে রিট করেন। হাইকোর্টের আদেশে নরসিংদীর মুখ্য বিচারিক হাকিম আদালতে বিচারাধীন লোকমান হত্যা মামলার বিচার কার্যক্রম স্থগিত রয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close