আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

চিত্রনায়িকা রত্না আ.লীগের মনোনয়নপত্র কিনলেন

ওমেন আই :
দশম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন চিত্রনায়িকা রত্না। বুধবার তিনি ঢাকা জেলা কোটায় মনোনয়নপত্র কেনেন। জানা গেছে, কাল শুক্রবার তিনি মনোনয়নপত্র জমা দেবেন।

শিক্ষাজীবনে ছাত্র রাজনীতির কোন কমিটিতে ছিলেন কি না এমন প্রশ্নের জবাবে রত্না বলেন, সরাসরি কোন কমিটিতে থাকিনি। কারণ আমি নির্দিষ্ট গণ্ডিতে নিজেকে আবদ্ধ করতে চাইনি। তবে মনে-প্রাণে সবসময় মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করেছি। মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। স্বপ্ন দেখেছি দেশটাকে নিয়ে।

রত্না বলেন, আমি খুব অল্প বয়সে চলচ্চিত্রে নাম লেখাই। তবে চলচ্চিত্রে কাজ করতে গিয়ে পড়াশোনার ক্ষতি হতে দিইনি। আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে স্নাতক এবং একই বিষয়ে ঢাকা বিশবিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করি। এখন আমি দেশ ও জনগণের জন্য কিছু করার স্বপ্ন দেখছি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সমর্থন পেলে সততার সঙ্গে দেশের সেবা করার চেষ্টা করব।

মনোনয়নপত্র কেনা প্রসঙ্গে রত্না বলেন, বড় পরিসরে দেশের মানুষের পাশাপাশি চলচ্চিত্রের মানুষদের জন্য কিছু করার প্রত্যয় থেকে সংরক্ষিত মহিলা আসন থেকে মনোনয়নপত্র কিনেছি। এখন যদি সুযোগটা পাই তাহলে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করব।

এদিকে রত্না এরই মধ্যে শেষ করেছেন শাহীন সুমন পরিচালিত ‘সেদিন বৃষ্টি ছিল’ ছবির কাজ। কাজ করছেন ‘পরান পাখি’ নামের আরেকটি ছবির। সামনের মাস থেকে শাহীন সুমনের নতুন আরেকটি ছবির কাজ শুরু করবেন।

২০০২ সালে ক্লাস সেভেনে পড়া অবস্থায় ‘কেন ভালোবাসলাম’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রত্না। সেলিম আজম পরিচালিত এ ছবিতে তিনি ফেরদৌসের বিপরীতে অভিনয় করেন। এ পর্যন্ত তার ৪৮টির মতো ছবি মুক্তি পেয়েছে।

জনপ্রিয় এ নায়িকা বর্তমানে বাংলাদেশ ক্যাপিটাল ল’কলেজে আইন বিষয়ে পড়াশোনা করছেন।

আরও পড়ুন

Back to top button
Close
Close