আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিকস্পট লাইট

ভারতের পাসপোর্ট পেলেন না মোদির স্ত্রী

josobodhonওমেনঅাই: যথাযথ বিয়ের সনদ অথবা স্বামীর সঙ্গে কোনো যৌথ হলফনামা না থাকায় পাসপোর্ট পেলেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রী যশোদাবেন।

দ্য হিন্দুর কাছে গুটরাটের পাসপোর্ট অফিসের কর্মকর্তা জেড এ খান জানান, ‘আবেদন অসম্পূর্ণ হওয়ায় তার (যশোদাবেন) আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।

ওই কর্মকর্তা আরো জানান, ‘তার কাছে বিয়ের কোনো সনদ বা স্বামীর সঙ্গে যৌথ হলফনামা ছিল না। কিন্তু পাসপোর্টের জন্য এই দলিল আবশ্যক এবং তা না থাকায় আমরা এ আবেদনটি গ্রহণ করিনি।’

দ্য হিন্দু তাদের প্রতিবেদনে জানিয়েছে, অবসরপ্রাপ্ত শিক্ষক যশোদাবেন তার ভাই অশোক মোদির সঙ্গে উত্তর গুজরাটের এক গ্রামে বাস করেন। সম্প্রতি তিনি তার বন্ধু এবং পরিবারের সঙ্গে দেখা করতে বিদেশে যাওয়ার জন্য পাসপোর্টের আবেদন করেছিলেন।

যশোদাবেনের ভাই অশোক মোদি বলেন, ‘আমাদের অনেক পারিবারিক বন্ধু বিদেশে থাকেন। তারা যশোদাবেনের সঙ্গে দেখা করতে চাওয়ার কারণেই তিনি পাসপোর্টের আবেদন করেছিলেন। কিন্তু ওই আবেদন খারিজ করা হয়েছে।’

এর আগে গত বছর অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনের প্রার্থিতা ফরমে নরেন্দ্র মোদি যশোদাবেন মোদিকে তার স্ত্রী হিসেবে উল্লেখ করেন। নির্বাচনে নরেন্দ্র মোদি বিপুল ভোটে জয়লাভের পর যশোদাবেনের নিরাপত্তার জন্য সার্বক্ষণিক চারজন কনস্টেবল মোতায়েন করা হয়।

ঢাকা, ১০ নভেম্বর (ওমেনঅাই২৪ ডটকম)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close