আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

স্থগিত ৭ আসনের ৪টিতে আওয়ামী প্রার্থী জয়ী

ওমেন আই:
গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ৫ জেলায় নাশকতা ও সহিংসতার ঘটনায় স্থগিত ৭ আসনে বৃহস্পতিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গণনা শেষে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের চারপ্রার্থী বিজয়ী হয়েছেন। অপর তিনটিতে আওয়ামী লীগের একজন বিদ্রোহী এবং জাতীয় পার্টি ও স্বতন্ত্র একজন করে বিজয়ী হয়েছেন।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে জাতীয় পার্টির (এরশাদ) অ্যাড. মুহম্মদ আলতাফ আলী লাঙল প্রতীকে ১৭ হাজার ৮শ’ ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেপির (মঞ্জু) এটিএম আমিনুল ইসলাম সরকার পিন্টু বাইসাইকেল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৮ ভোট।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মো. মুঞ্জুরুল ইসলাম লিটন নৌকা প্রতীকে ১ লাখ ১০ হাজার ৮শ’ ৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির (এরশাদ) আব্দুল কাদের লাঙল প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৩শ’ ৩৮ ভোট।

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ডা. ইউনুস আলী। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৭ হাজার ৫শ’ ৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম খুদি আনারস প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ২শ’ ৪ ভোট।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৭৪ হাজার ১শ’ ৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মনোয়ার হোসেন চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৩শ’ ২৯ ভোট।

যশোর-৫ (মনিরামপুর) আসনের বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী স্বপন ভাট্টচার্য। তিনি কলস প্রতীকে পেয়েছেন ৭৮ হাজার ৪শ’ ২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী খান টিপু সুলতান নৌকা প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৪শ’ ১৮ ভোট।

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন তরীকত ফেডারেশনের এম এ আউয়াল। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৮শ’ ৮৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম পেয়েছেন ২১ হাজার ৮শ’ ভোট।

দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৪১ হাজার ২শ’ ৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির এনামুল হক সরকার পেয়েছেন ২ হাজার ৯২ ভোট।

আরও পড়ুন

Back to top button
Close
Close