আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
মিডিয়া

ইনকিলাব ছাপাখানা সিলগালা,বার্তা সম্পাদকসহ গ্রেপ্তার ৩

ওমেন আই:
দৈনিক ইনকিলাব কার্যালয়ে তল্লাশি চালিয়ে ছাপাখানা সিলগালা করার পাশাপাশি বার্তা সম্পাদকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ইনকিলাব কার্যালয়ে রাজধানীর রামকৃষ্ণ মিশন রোডে সাড়ে ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে বার্তা সম্পাদকসহ চারজনকে আটক, ছাপাখানা সিলগালা এবং কম্পিউটার জব্দ করে।
সাতক্ষীরায় যৌথ অভিযানে ভারতীয় সেনাবাহিনী সহায়তা করছে বলে প্রতিবেদন প্রকাশের পর বৃহস্পতিবার সন্ধ্যার পর এই অভিযান শুরু করে গোয়েন্দা পুলিশ।
বৃহস্পতিবার ইনকিলাবে ওই প্রতিবেদন প্রকাশের পর সরকারের এক ভাষ্যে বলা হয়েছে, বাংলাদেশে ভারতীয় বাহিনীর উপস্থিতির খবরটি বানোয়াট ও ভিত্তিহীন। পরে পুলিশ বাদি হয়ে ওয়ারী থানায় একটি মামলা করেন।

পুলিশ কার্যালয় থেকে বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, উপপ্রধান প্রতিবেদক রফিক মোহাম্মদ, কূটনৈতিক প্রতিবেদক আহমেদ আতিক, জ্যেষ্ঠ প্রতিবেদক আফজাল বারীকে আটক করে। পরে আফজাল বারীকে ছেড়ে দেয়া হয়।

পুলিশের করা ওই মামলায় এই পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক ও এক প্রতিবেদককে আসামি করা হয়েছে।

ইনকিলাবের প্রতিবেদনে বলা হয়, “তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সাতক্ষীরায় গণআন্দোলন দমাতে সরকার ভারতীয় বাহিনীকে অপারেশনে নামিয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমতি সাপেক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় দিল্লির কাছে এ সেনা সহায়তা চেয়ে চিঠি দেয়।”

আরও পড়ুন

Back to top button
Close
Close