আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

সংরক্ষিত নারী আসনে আ.লীগের মনোনয়ন রবিবার

ওমেন আই:
দশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণের তৃতীয় ও শেষদিনে উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে শেষ হয়েছে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা গ্রহণ কার্যক্রম। শেষ দিনে ফরম বিক্রয় হয়েছে ৩১৩টি। তিন দিনে মোট ২ কোটি ৫ লাখ ৫০ হাজার টাকার সমমূল্যে ৮২২টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের প্রার্থীগণ। রবিবার ১৯ জানুয়ারি বিকাল ৩টায় গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি এ তথ্য নিশ্চিত করেছেন।

তৃতীয় দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ফেরদৌসী প্রিয়ভাষিণী, শামছুন নাহার বেগম, নাজমা নওরোজ, উন্মে ফাতেমা নাজমা, মেহনুমা জলি রাখী, জীবনুন্নেছা, সৈয়দা লুবনা নাজ আলম প্রমুখ।

এছাড়া আরও উল্লেখযোগ্য যারা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন তাদের মধ্যে স্পিকার শিরিন শারমিন চৌধুরী, সাবেক এমপি অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী, বিবার্তা পত্রিকার সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, ৭০ দশকের সাড়া জাগানো অভিনেত্রী সুজাতা, অভিনেত্রী ফাল্গুনী হামিদ, ঢাকা-৪ এর সাবেক নির্বাচিত সংসদ সদস্য সানজিদা খানম,যুবমহিলা লীগের সভাপতি নাজমা আকতার, সাধারণ সম্পাদক অপু উকিল, রাজশাহীর নারগীছ শেলি, বরিশালের কামরুন্নাহার ফারুক, চট্রগ্রামের অ্যাডভোকেট কামরুন্নাহার, অভিনেত্রী রত্না, এডভোকেট তারানা হালিম, ফরিদুন্নাহার লাইলী, ফজিলাতুন্নেছা ইন্দিরা, অধ্যক্ষা খাদিজা খাতুন শেফালী, চেমন আরা তৈয়ব, নাজমা আক্তার, অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, তহুরা আলী, শাহিন মনোয়ারা হক, ড. হামিদা বানু শোভা, হাসিনা মান্নান, এন মাহফুজা খাতুন, মতি শিউলী প্রমুখ।

দলের মনোনয়নপত্র বিক্রয়ের কাজে নিয়োজিত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক জানিয়েছেন, যারা রাজনীতির মাঠে সক্রিয় ছিল, পরিচ্ন্ন ইমেজের ও ২০৪১ রূপকল্প অনুযায়ী কাজ করে যাচ্ছে, আমরা তাদেরই মনোনয়ন দেব।

মনোনয়নপত্র বিক্রয় ও জামাদান প্রক্রিয়ার দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, ড. আবদুস সোবহান গোলাপ ও মৃণাল কান্তি দাস প্রমুখ।

মনোনয়নপত্র বিতরণের প্রথম দিনে বিক্রয় হয়েছে ২১০টি, দ্বিতীয় দিনে ২৯৯টি এবং তৃতীয় দিনে ৩১৩টি। শুক্রবার রাত আটটা পর্যন্ত প্রায় মনোনয়নপত্র জমা পড়েছে সাড়ে সাত’শর বেশী।

প্রার্থীদের সুবিধার্থে রাত দশটা পর্যন্ত মনোনয়নপত্র জমা গ্রহণ করা হয় বলে জানিয়েছেন এ কার্যক্রমের সাথে জড়িত আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত এক নেতা।

আরও পড়ুন

Back to top button
Close
Close