আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

পাবলিক লাইব্রেরিতে অ্যানিমেশন কার্টুন উৎসব

cartoonওমেনআই: পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ১৩ ডিসেম্বর শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘তৃতীয় আন্তর্জাতিক অ্যানিমেশন কার্টুন উৎসব। এই উৎসবে বাংলাদেশসহ ১০টি দেশের মোট ১০০টি অ্যানিমেশন কার্টুন প্রদর্শিত হবে। ঢাকার ২২টি প্রাথমিক বিদ্যালয়, ৪৫টি মাধ্যমিক বিদ্যালয়, ২০টি এনজিও স্কুল, ১২টি শিশু সংগঠন ও বিভিন্ন স্কুল থেকে আগত ৪০ জন শিশু প্রতিনিধিকে এই উৎসবে আমন্ত্রণ জানানো হবে। চিলড্রেন কমিউনিকেশন্স বাংলাদেশের আয়োজনে ও ইফাদ গ্রুপের সহায়তায় ‘শিশুরা সাজাবে নতুন পৃথিবী’ স্লোগানের এই উৎসব শুরু হবে জাতীয় সঙ্গীত পরিবেশন ও মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শনের মধ্য দিয়ে। ১৫ ডিসেম্বর শেষ হবে তিন দিনব্যাপী এই অ্যানিমেশন কার্টুন উৎসব। বুধবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এই আয়োজনের সাথে সম্পৃক্তরা।
সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, কার্টুনিস্ট আহসান হাবিব, সিসিবি’র উপদেষ্টা সাঈদ মিল্কী, নির্বাহী পরিচালক সায়মা আক্তার রিনি প্রমুখ।
সংবাদ সম্মেলনে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, কার্টুন ও অ্যানিমেশন ফিল্মের ভক্ত সকলেই। এটি নিঃসন্দেহে একটি সৃজনশীল বিদ্যা। তবে এখন পর্যন্ত অনেকটা ব্যক্তিগত ভালোলাগা থেকেই অনেক প্রতিবন্ধকতা সত্ত্বেও এ অঙ্গনের মানুষরা কাজ করে যাচ্ছে। এই অঙ্গনে আরও বেশি বিনিয়োগ দরকার। সংস্কৃতিকর্মীরা ঘরের খেয়ে বনের মোষ তাড়ান এ রকম বলা হয়। সেটা যাই হোক না কেন বনের মোষ আমাদের তাড়াতেই হবে। নইলে ওরা আমাদের ফুলের বাগান নষ্ট করবে।
সংবাদ সম্মেলনের আগে অনুষ্ঠিত হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ এতে উৎসবের সাথে সম্পৃক্তরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ১০ ডিসেম্বর (ওমেনআই২৪ডটকম)//এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close