আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

শাহরুখ বনাম দীপিকা

a9794eced67fe521c9ae4d9489cfcf2c-deepika-srkওমেনআই: অবশেষে কাঙ্ক্ষিত দিনটি এসেই গেল। অন্তত যারা মুখিয়ে ছিলেন চলতি বছরের আঠারো ডিসেম্বরের জন্য! হ্যাঁ, আঠারো ডিসেম্বর কোনো জাতীয় দিবস কিংবা বিশেষ দিন না হলেও চলতি বছরে ভারতের সিনেমায় ‘আঠারো ডিসেম্বর’ একটি গুরুত্বপূর্ণ দিন! অন্তত বলিউডের দর্শকদের কাছেতো বটেই! আর এই কাঙ্ক্ষিত দিনটিকে অনেকেই দেখছেন শাহরুখ বনাম দীপিকার লড়াই হিসেবেই!

ভনিতা না করে বলা যায়, দীর্ঘ প্রতীক্ষার পর ভারতসহ বিশ্বব্যাপী আজ শুক্রবার মুক্তি পেল রোহিত শেঠির নির্মাণে দীর্ঘ পাঁচ বছর পর জুটিবদ্ধ হওয়া শাহরুখ-কাজল অভিনীত ছবি ‘দিলওয়ালে’। অন্যদিকে মেধাবী নির্মাতা সঞ্জয় লীলা বানসালিও একই দিনে মুক্তি দিলেন ঐতিহাসিক কাহিনী নির্ভর ছবি ‘বাজিরাও মাস্তানি’। ঐতিহাসিক চরিত্র পেশোয়া বাজিরাওয়ের গল্প নিয়ে এই ছবিটি। ছবিতে আছেন তিন সুপারস্টার। রনবীর-দীপিকা ছাড়াও ছবিতে কাশিবাঈ চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া।

নানা কারণেই ছবি দুটি আজ আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে। প্রচার প্রচারণার দিক থেকে শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে’ এগিয়ে থাকলেও মুক্তির একেবারে দোরগোড়ায় এসে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে বাজিরাও মাস্তানি। কারণ বাজিরা মাস্তানি ইতিহাস থেকে নেয়ায় ছবিটি নিয়ে বিভিন্ন মহলে এরই মধ্যে সমালোচনার ঝড় বইছে। বিশেষ করে মাত্র দু’দিন আগে ‘বাজিরাও মাস্তানি’ ছবিটি নিষিদ্ধ করে দেয়া হয়। আঠারো ডিসেম্বর ভারতের মত পাকিস্তানেও এই দুই ছবি মুক্তি পাওয়ার কথা। কিন্তু পাকিস্তানে রনবীর সিং, দীপিকা পাডুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত ছবি ‘বাজিরাও মাস্তানি’কে ‘ইসলাম বিরোধী’ আখ্যা দিয়ে নিষিদ্ধ করে দেয়া হয়েছে।

‘দিলওয়ালে’র দৃশ্যে শাহরুখ-কাজল
পাকিস্তানের পর এবার ভারতের পুনেতেও ‘বাজিরাও’ নিয়ে বিতর্ক দেখা গেল চরমে। কারণ ছবি মুক্তির আগেই ‘বাজিরাও মাস্তানি’র বিরুেদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ এনেছে পেশোয়া বাজিরাওয়ের উত্তরসূরীরা, তাদের আন্দোলনের প্রেক্ষিতে পুনের সিটি প্রাইড থিয়েটারে ‘বাজিরাও মস্তানি’র তিনটি শো বাতিল করার ঘোষণাও দিয়েছে বিজেপি।

‘দিলওয়ালে’ নিয়ে এমন কোনো বিতর্কের কথা বোল্ডলি শোনা না গেলেও ‘অসহিষ্ণুতা’ প্রসঙ্গে শাহরুখের মন্তব্যকে ফের সামনে নিয়ে আসার চেষ্টা করছে একটি কট্টর মহল। শাহরুখ মুসলমান, আর তাই ‘দিলওয়ালে’কে এড়িয়ে যাওয়ার আহ্বান করেছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার শাখা চিত্রপট কর্মচারী সেনা। তবে যাইহোক, এইসব বিতর্ক এড়িয়েই ভারতের সিনেমা হলগুলো চলছে ছবি দুটো।

‘বাজিরাও মাস্তানি’র দৃশ্যে রনবীর-দীপিকা-প্রিয়াঙ্কা
তবে সবচেয়ে মজার বিষয় হচ্ছে ‘বাজিরাও মাস্তানি’ আর ‘দিলওয়ালে’র যুদ্ধটাকে বেশীর ভাগই দেখছেন দীপিকা ও শাহরুখের যুদ্ধ হিসেবেই। কারণ গত আট বছরে শাহরুখ যখনই বিশাল যুদ্ধের মুখে পড়েছেন তখন তার সঙ্গী ছিলেন দীপিকা। কিন্তু আজ দীপিকা শাহরুখের মুখোমুখি। দীপিকা যখন শাহরুখ খানের সাথে প্রথম ছবি ‘ওম শান্তি ওম’ দিয়ে যাত্রা করেছিলেন তখনও শাহরুখকে বাজিরাও মাস্তানির নির্মাতা সঞ্জয় লীলা বানসালির ছবি ‘সাওয়ারিয়া’র সাথে সংঘর্ষ করতে হয়েছে। এখন দেখা যাক, আট বছর আগের সেই যুদ্ধে শাহরুখ জিতে গেলেও দীপিকার বিরুদ্ধে কতোটা লড়াই চালিয়ে যেতে পারেন শাহরুখ! আর এরজন্য বক্স অফিসের দিকে তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার নেই।

ঢাকা, ১৯ ডিসেম্বর (ওমেনআই২৪ডটকম)//এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close