আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অপরাধ

হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের আগাম জামিন

ওমেন আই:
ঋণ কেলেংকারির সাথে জড়িত হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে হাইকোর্ট দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় তিন মাসের আগাম জামিন দিয়েছেন । বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ রোববার এ আদেশ দেন। নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী জমা না দেওয়ায় দুদক এ মামলাটি দায়ের করে। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক। দুদকের পক্ষে ছিলেন এ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদালত সূত্র জানায়, গত বছরের ১৩ নভেম্বর দুদক সম্পদ বিবরণী দাখিল করতে জেসমিন ইসলামকে নোটিশ দেয়। তিনি ২৪ নভেম্বর তিন মাসের সময় বৃদ্ধির আবেদন করেন। সাত দিন সময় বাড়ানো হলেও নির্ধারিত ৪ ডিসেম্বরের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা দেননি। এই অভিযোগে ১১ ডিসেম্বর রমনা মডেল থানায় জেসমিন ইসলামের বিরুদ্ধে মামলা করে দুদক। এ মামলায় তিনি হাজির হয়ে আগাম জামিনের আবেদন জানান।

জেসমিন ইসলাম হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের স্ত্রী। গত বছর ১৭ অক্টোবর মানিকগঞ্জ শহরের মুকুল নামের হলমার্কের এক কর্মচারীর বাড়ি থেকে তাকে আটক করে র‌্যাব। এরপর তাকে ১১ মামলার তিনটিতে জিজ্ঞাসাবাদের জন্য কয়েক দফায় ১৩ দিনের রিমান্ডে নেয় দুদক। গত ৭ ফেব্রুয়ারি জেসমিনের জামিন মঞ্জুর করেছিলেন এ আদালত। তবে হাইকোর্টে এক আইনজীবীর রিট আবেদনের কারণে গত ১৭ ফেব্রুয়ারি জামিন বাতিল করা হয়। ১৯ ফেব্রুয়ারি একই আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। গত ৪ আগস্ট রাষ্ট্রীয় কোষাগারে প্রতি মাসে ১০০ কোটি টাকা জমা দেওয়ার শর্তে ১১ মামলার আসামি হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন মঞ্জুর করেন আদালত।

আরও পড়ুন

Back to top button
Close
Close