আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

দ্বিতীয় দিনের মতো ঢাবিতে শিক্ষকদের কর্মবিরতি চলছে

ওমেনআই: টানা দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষকরা। নতুন বেতন কাঠামোর প্রতিবাদে এই কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা।
এর আগে গতকাল সোমবার থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চারদফা দাবির ভিত্তিতে লাগাতার কর্মবিরতির শুরু হয়। ঢাবির পাশাপাশি অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও এই কর্মবিরতি পালন করছেন।
শিক্ষকদের কর্মবিরতির কারণে সোমবারের মতো আজও বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের নিয়মিত ক্লাসসহ সান্ধ্যকালীন কোর্স।
মঙ্গলবার সকালে শিক্ষক সমিতির সভাপতি ফরিদউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, গতকাল সোহরায়ার্দী উদ্যানে শিক্ষকদের আন্দোলন সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য দুঃখজনক।
তিনি বলেন, শিক্ষক সমাজ যদি প্রধানমন্ত্রীর সঙ্গে বসে আলোচনা করার সুযোগ পায় তাহলে খুব সহজেই এই সমস্যার সমাধান করা সম্ভব।
কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এখনো সরকারের পক্ষ থেকে কোন প্রকার সমঝোতা বা আলোচনার উদ্যোগ নেওয়া হয়নি। এমনকি সরকারের এ ধরনের কোন মানসিকতাও আমরা লক্ষ্য করছি না। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে, বলেন ফরিদউদ্দিন আহমেদ।
এদিকে ঢাবি ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সোমবারের মতো আজও কলাভবন, ব্যবসা অনুষদ ও কার্জন হলের ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি থাকলেও, শিক্ষকদের কোন ক্লাস নিতে দেখা যায়নি। তবে বিভিন্ন বিভাগের প্রশাসনিক কার্যক্রম চলতে দেখা যায়।
শিক্ষকদের এই আন্দোলন সম্পর্কে শিক্ষার্থীদের অভিমত জানতে চাওয়া হলে অধিকাংশ শিক্ষার্থীই নিজেদের সমস্যা হওয়া সত্ত্বেও শিক্ষকদের দাবির সঙ্গে একমত পোষণ করেন।

ঢাকা, ১২ জানুয়ারি (ওমেনআই২৪ডটকম)//এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close