আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

ঢাকাসহ বিভিন্ন স্থানে ঠাণ্ডা বাতাস বইছে

ওমেনআই: রাজশাহী, বগুড়া, নওগাঁ, টাঙ্গাইল, ময়মনসিংহ ও গাইবান্ধা জেলায় হালকা বৃষ্টি হওয়ায় ঢাকাসহ বিভিন্ন স্থানে বুধবার ঠাণ্ডা বাতাস বইতে শুরু করেছে। বৃষ্টিপাত না কমা পর্যন্ত এ ঠাণ্ডা বাতাসের প্রবাহ কিছু দিন থাকবে বলে জানিয়েছে আবহওয়া অধিদফতর।
এ বিষয়ে আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা বজলুর রশিদ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘দেশের বেশ কয়েকটি জেলাতে হালকা বৃষ্টি হচ্ছে। কিছু কিছু এলাকায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। এ পরিস্থিতি আরও কিছু দিন থাকতে পারে। মূলত বৃষ্টিপাত হওয়ায় এলাকার আশপাশের এলাকাগুলোতে ঠাণ্ডা বাতাস বইছে। বৃষ্টি কমে গেলে এ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে আশা করি।’
মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া দেশের অন্যত্র হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশের রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর/উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার। ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ।
এদিকে বৃষ্টিপাত হওয়া অঞ্চলগুলোর মধ্যে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে রাজশাহীতে বৃষ্টিপাত হয়েছে ৬ মিলিমিটার, ঈশ্বরদীতে ৩ মিলিমিটার ও তারাশে ১ মিলিমিটার।

ঢাকা, ২০ জানুয়ারি (্ওমেনআই২৪ডটকম)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close