আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

শেষ হচ্ছে বাণিজ্যমেলা

ওমেনঅাই:ঢাকা আন্তজার্তিক বাণিজ্যমেলার আয়োজন আর দু’দিন বাদেই শেষ হতে যাচ্ছে। তাই মেলা প্রাঙ্গণে এখন ক্রেতা-দর্শনার্থীদের বিপুল সমাগম। সবাই এক স্টল থেকে অন্য স্টলে ছুটছেন পছন্দের দ্রব্য-সামগ্রীর খোঁজে।

মেলা শেষের দিকে বসে নেই বিক্রেতারাও। বেশি বিক্রিতে বেশি মুনাফা- এই নীতিতে দিচ্ছেন ‘আখেরি অফার’। ক্রেতারাও লুফে নিচ্ছেন তাদের পণ্য।

নারীদের পছন্দ বিভিন্ন নন স্টিক কুকারিজ, প্রসাধনী, দেশি-বিদেশি জামা-শাড়ি, অ্যালুমিনিয়াম সামগ্রী, সবজি চপার ইত্যাদি। আর পুরুষ ক্রেতারা ছুটছেন কোট, মোদি কোট, শার্ট, ইলেকট্রনিক্স সামগ্রীর পেছনে। এছাড়া সপরিবারে এসে অনেকেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি আর আসবাব ক্রয়ে ব্যস্ত। বাচ্চাদের জন্যও রয়েছে নানা ধরনের খেলার সামগ্রী।

মেলায় কুকারিজ সাধারণত প্যাকেজেই বিক্রি হচ্ছে। এক্ষেত্রে প্রতি প্যাকেজে ১ থেকে ২ হাজার টাকা পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে। আবার ২০ হাজার প্যাকেজ কিনলে অন্য পণ্যের সঙ্গে ৫০ শতাংশ ছাড়ও দিচ্ছে কোনো কোনো প্যাভিলিয়ন।

এদিকে দিল্লি অ্যালুমিনিয়ামে ক্রেতাদের ভিড় সর্বোচ্চ বলে জানালেন সেলসম্যান মোহাম্মদ জসিমউদ্দীন। তবে আমরা কোনো ছাড় দিচ্ছি না এমনটা জানালেন।

কোটের স্টলগুলোতে সারা মাস ধরে যে কোট ২ হাজার টাকায় বিক্রি হয়েছে, এখন তা বিক্রি হচ্ছে ১৫শ থেকে ১৬শ টাকায়। আবার মোদি কোট ১৫শ থেকে ২ হাজার টাকা ছিলো তা এখন বিক্রি হচ্ছে ১ হাজার টাকায়। আশিক ফ্যাশনের চলছে এ নিয়ে ‘আখেরি অফার’। এতে কাজও হচ্ছে। ক্রেতার ভিড়ে স্টলে দাঁড়ানোয় দায়।

শার্ট-টি শার্টের দোকানেও চলছে ৪০ শতাংশ ছাড়। হাল ফ্যাশনের জনপ্রিয় ব্যান্ড ‘ইজি’ ছেলেদের আকর্ষণীয় রং আর ডিজাইনের শার্ট ২০ থেকে ৪০ শতাংশ ছাড়ে দিচ্ছে।

বিশেষ করে বিদেশি প্যাভিলিয়নগুলো ‘আখেরি অফার’ হাঁকছে বেশি। ইয়ান সুজো বিভিন্ন প্রসাধনীর পসরা সাজিয়েছেন। টানা হেঁকে যাচ্ছেন-ফিফটি পারসেন্ট লেস, ফিফটি পারসেন্ট লেস।

রুপালী ব্যাংকের এক কর্মকর্তা জানালেন, মেলার শেষ দিকে ছাড়ে ভালো জিনিস পাওয়া যাবে তাই এসেছেন।

আগামী ৩১ জানুয়ারি পর্দা নামবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার।

ঢাকা,৩০ জানুয়ারি (ওমেনআই২৪ডটকম)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close