আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

কুড়িগ্রাম-৪ আসনে জেপি প্রার্থীর জয়

ওমেন আই :
দশম জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে জাতীয় পার্টির (জেপি) প্রার্থী রুহুল আমীন বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩২ হাজার ৬০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেন পেয়েছেন ২৪ হাজার ৯৩৯ টি ভোট। স্থগিত দুটি কেন্দ্রে ভোট গ্রহণ ও গননার পর আজ বৃহস্পতিবার তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আজ বৃহষ্পতিবার সকাল আটটায় শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এই ভোট গ্রহণ। সকালে ভোটার উপস্থিততি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতিও বৃদ্ধি পায়। নির্বাচনে উল্লেখযোগ্য সংখ্যক নারী ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

গত ৫ জানুয়ারির নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে রৌমারী কেরামতিয়া মাদ্রাসা কেন্দ্র ও চরবন্দবের সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেন রিটার্নিং অফিসার। পরে ১৬ জানুয়ারি দেশের অন্য সাতটি আসনের সাথে পুনরায় স্থগিত দুটি কেন্দ্রের ভোট গ্রহণের দিন ধার্য করা হলেও নির্বাচন করা যায়নি। এর আগের দিন ১৫ জানুয়ারি আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের একটি রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করে।

এরপর গত ১৯ জানুয়ারি আপিল বিভাগ ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয়। পরে ২৩ জানুয়ারি বৃহষ্পতিবার ভোট গ্রহণের নতুন তারিখ ধার্য করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন

Back to top button
Close
Close