আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

অধ্যাপক আনিসুজ্জামান-এর জন্মজয়ন্তীতে প্রামাণ্যচিত্র প্রদর্শনী

ওমেনঅাই:প্রবীণ শিক্ষাবিদ, প্রখ্যাত লেখক ইমেরিটাস প্রফেসর ড. আনিসুজ্জামান-এর জন্মদিন ১৮ ফেব্রুয়ারি। এই জীবন্ত কিংবদন্তীর ৭৯তম জন্মজয়ন্তীকে সামনে রেখে তরুণ নির্মাতা শ্যামল চন্দ্র নাথ আনিসুজ্জমানের জীবন ও কর্মের ওপর ‘আলোকযাত্রা’ শীর্ষক এক প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন। আগমী ১৯ ফেব্রুয়ারি রাজধানীর ধানমন্ডির বেঙ্গল গ্যালারিতে প্রামাণ্যচিত্রটির উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানের মধ্যমণি হয়ে উপস্থিত থাকবেন ড. আনিসুজ্জামান, সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির মহাপরিচালক বিশিষ্ট ফোকলোরবিদ ড. শামসুজ্জামান খান, প্রধান অতিথি হিসেবে থাকবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক এবং বিশেষ অথিতি হিসেবে থাকবেন প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন। এছাড়াও সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রিয় কথাসাহিত্যিক-সাংবাদিক আনিসুল হক ও চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সারয়ার ফারুকী।
অনুষ্ঠানটি সঞ্চলনা করবেন কথাসাহিত্যিক ঝর্না রহমান।
উল্লেখ্য, প্রামাণ্যচিত্রটি প্রযোজনা ও পরিবেশা করেছে ফুল ফ্রেম সিনেমা। এখানে তুলে ধরা হয়েছে আনিসুজ্জামানের কর্মময় ও ঘটনাবহুল জীবনেরর নানাদিক। রাজধানী শহরের বিভিন্ন স্থানে এই তথ্যচিত্রের চিত্রায়ণ হয়েছে। দেশ বিভাগ, দেশান্তরী হওয়া, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাত্তোর বাংলাদেশ পুনর্গঠনের ব্যাপারে আনিসুজ্জমানের কিছু মূল্যবান কথা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে।

ঢাকা, ফেব্রুয়ারি ১৮ (ওমেনঅাইটুয়েন্টিফোর ডটকম)//এসএল//

আরও পড়ুন

Back to top button
Close
Close