আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

সমঝোতার পথ বন্ধ হচ্ছে : বিএনপি

ওমেন আই:
মন্ত্রীদের ‘উস্কানিমূলক’ বক্তব্যে সমঝোতার পথ বন্ধ হচ্ছে বলে দাবি করেছে বিএনপি। আজ শনিবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।

তিনি বলেন, সরকার ইচ্ছাকৃতভাবে পায়ে পাড়া দিয়ে বিভেদ ও ঝগড়া করতে চায়। বিএনপির বিরুদ্ধে সরকারের মন্ত্রীরা এমন সব বক্তব্য দিচ্ছেন, এমন উস্কানিমূলক বক্তব্য রাখছেন, এটা সংলাপ ও সমঝোতার পথ রুদ্ধ করছে বলে আমরা মনে করি।

সমপ্রতি মন্ত্রীদের দেয়া বিভিন্ন বক্ত্যব্যের কঠোর সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা আশা করবো আমাদের জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দ তিনি যে দলেরই হোন না কেন শালীনতার মধ্যে থেকে কথা বলেবেন। নেতারা তাদের বক্তব্যে মধ্যে এমন কোনো কথা বলবেন না যাতে করে আমাদের তরুণ প্রজম্ম রাজনৈতিক নেতাদের সর্ম্পকে শ্রদ্ধার পরিবর্তে ঘৃণা বা অ্শ্রদ্ধার মনোভাব পোষণ করে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর উদ্দেশে তিনি বলেন, একজন প্রবীণ রাজনীতিক হিসেবে শব্দচয়ন, বিরোধী দলের উদ্দেশ্যে ভাষা ব্যবহারে তিনি সংযত থাকবেন। এমন কোনো ভাষা ব্যবহার বা কোনো উস্কানিমুলক বক্তব্য দেবেন না; যাতে করে ভবিষ্যতে সংলাপের পথ, সঝোতারপথ রুদ্ধ না হয়ে যায়।

রিপন বলেন, সরকারের সমালোচনা করছি, সমালোচনা করবো এটাই আমাদের ডেমোক্রসিক রাইটস। সরকার সম্পূর্ণভাবে, হামলা মামলা, নির্যাতন নিপীড়নের পথ বেছে নিয়েছে। আমরা আশা করি সরকার এই পথ থেকে সরে আসবে।

তিনি আরো বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসুচি দিতে চায়। এই শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি ।

আরও পড়ুন

Back to top button
Close
Close